Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী সেপ্টেম্বরের ঢাকায় সার্ক দেশগুলোর ইসি সম্মেলন

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী সেপ্টেম্বর মাসে সার্ক দেশগুলোর নির্বাচন কমিশনারদের সম্মেলন অনুষ্ঠিত হবে রাজধানী ঢাকায়। রেডিসন বøু ওয়াটার গার্ডেন হোটেলে আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত এটি চলবে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে নির্বাচন কমিশনার কবিতা খানম সাক্ষাত করে একথা জানিয়েছেন। গতকাল রোববার স্পিকারের সংসদের কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন। দক্ষিণ এশিয়ায় নির্বাচন পরিচালনা পরিষদের ফোরাম ( ফেমাবোস) এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার। এজন্য প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পাঠানো একটি আমন্ত্রণপত্র স্পিকারের কাছে হস্তান্তর করেন কবিতা খানম। এসময় স্পিকার নির্বাচন কমিশনার কবিতা খানমকে আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি জানান।
উল্লেখ্য, ২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয়। দক্ষিণ এশিয়ায় নির্বাচন পরিচালনা পরিষদের ফোরাম ( ফেমাবোস) এর প্রথম সম্মেলন ওই বছর ঢাকাতেই অনুষ্ঠিত হয়। আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার নির্বাচন কমিশন এর সদস্য। প্রতিবছর সদস্য দেশগুলো ইংরেজি বর্ণমালার ক্রমানুসারে সম্মেলন আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে নবম এই সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ