Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কার আনেন্দালনে মিথ্যা প্রচারণা ও ভাঙ্গচুরের বিরুদ্ধে করা ৫টি মামলার তদন্ত চলছে -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কার আন্দোলনে ফেসবুকে মিথ্যা, গুজব ও উস্কানিমূলক তথ্য প্রচারকারী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির বাসভবনে হামলাকারীদের বিরুদ্ধে করা ৫টি মামলার তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল রোববার দুপুরে রাজধানীর ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) মিলনায়তনে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছাত্ররা কোনো কিছুর দাবি করতেই পারে। কিন্তু ঢাবির ভিসির বাসভবনে যে হামলা হয়েছে এ দৃশ্য আগে কখনো দেখিনি। ওই ঘটনায় আইসিটি আইনে একটি মামলাসহ ৫টি মামলা করা হয়েছে। মামলাগুলোর তদন্ত চলছে। তদন্ত শেষ হলে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।
এসব মামলায় কেউ আটক হয়েছে কি-না? প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কোনো উত্তর দেননি।
এ সময় মিয়ানমারের পক্ষ থেকে একটি রোহিঙ্গা পরিবার ফেরত নেওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, যেখানে ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে রয়ে গেছেন, তাদের মধ্যে একটি পরিবার ফেরত নেওয়ার বিষয়টি হাস্যকর। মিয়ানমারের সীমানায় নো ম্যান্স ল্যান্ডে ৬ হাজার রোহিঙ্গা রয়েছেন। তাদের ফেরত নেওয়ার জন্য আমরা বার বার বলার পরেও তারা নিচ্ছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ