Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যেকোনো অঘটন এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত -স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বর্ষবরণের উৎসবে যেকোনো ধরনের অঘটন এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এবার এই শোভাযাত্রায় বিদেশি মেহমানরা থাকতে পারেন। সেজন্য মঙ্গল শোভাযাত্রাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। গতকাল শুক্রবার বিকেলে রমনা বটমূল এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, বিকাল ৫টার পর বাইরে কোনও অনুষ্ঠান চলবে না। আপনারা সন্ধ্যার পর সবাই যে যার বাড়িতে ফিরে যাবেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শনিবার পহেলা বৈশাখ এবং পরদিন মুসলমানদের প্রাণের উৎসব শব-ই মেরাজ। সেজন্য পহেলা বৈশাখের সন্ধ্যার পর বাইরে কোনও অনুষ্ঠান চলবে না। পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিত করতে ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াটসহ পুলিশের সব সংস্থা নিয়োজিত থাকবে। পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। শুধু ঢাকা নয়, দেশব্যাপী বর্ষবরণ কেন্দ্রিক সব অনুষ্ঠানেই নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও জানান তিনি। রমনা বটমূলে পুলিশের সোয়াট সদস্যদের মহড়ার বিষয়ে তিনি বলেন, কিছুক্ষণ আগে মহড়ার মাধ্যমে সব প্রস্তুতি পরখ করে নেয়া হলো। যেকোনও পরিস্থিতির মোকাবিলায় আমরা প্রস্তুত। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বর্ষবরণ অনুষ্ঠানস্থল রমনা বটমূল এলাকা পরিদর্শন করেন। ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট এবং সোয়াট টিমের বিশেষ মহড়া পর্যবেক্ষণ করেন তিনি। এসময় আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ