Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বকেয়া বেতনের দাবিতে রূপগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ: আহত ১৫

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় তিন মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ শ্রমিক আহত হন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা তিন ঘণ্টার মতো ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখেন।
আজ সোমবার দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার আউখাব এলাকার হারবেস্ট রিচ (বেনেটেক্স) পোশাক কারখানার শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে এ ভাঙচুর চালান।
প্রত্যক্ষদর্শী জানান, রোববার তাদের পাওনা পরিশোধের কথা ছিল। পাওনা আদায়ে আজ দুপুর পৌনে ১২টার দিকে শ্রমিকরা কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা লাঠিসোটা ও ইট-পাটকেল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে কয়েকটি ট্রাক ও বাস ভাঙচুর করে এবং টায়ার ও গাছের গুড়ি ফেলে আগুন ধরিয়ে দেয়।
খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল ও থানা পুলিশ এসে তাদের সরিয়ে দিতে চেষ্টা করলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করেন। এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে মনির, আলম, হাসনা, শিল্পি, সাদিয়া, আরমান, আলী হোসেন, আকবরসহ অন্তত ১৫ শ্রমিক আহত হন।
এদিকে, শ্রমিকদের ওপর হামলার অভিযোগে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরিদর্শক জাকির হোসেনকে অবরুদ্ধ করে রাখেন শ্রমিকরা। পরে অতিরিক্ত পুলিশ এসে তাকে উদ্ধার করে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, পোশাক কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ