Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নৈরাজ্য সৃষ্টির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে -শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ৬:১৮ পিএম

কোটা সংস্কার আন্দোলনের নামে ভাঙচুর, হামলা ও নৈরাজ্য সৃষ্টির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, ভাংচুর ও হত্যা চেষ্টার ঘটনাকে নজিরবিহীন উল্লেখ করে তিনি বলেন, এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এর পেছনে যারা উসকানি দিচ্ছে, তাদের স্বার্থ হাসিলের জন্য এ ধরনের ঘটনা ঘটানো হচ্ছে।

তিনি বলেন, চাকরির কোটা সংরক্ষণ বিষয়ে সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে এবং সরকার সম্প্রতি এ বিষয়ে একটি ব্যাখ্যা দিয়েছে। প্রয়োজনীয় যোগ্যতা ও মেধা না থাকলে কোটাধারীরাও চাকরিতে আসতে পারে না। কোটা পূরণ না হলে সেসব পদ মেধা তালিকা থেকেই পূরণ করার নির্দেশনা রয়েছে।

নুরুল ইসলাম নাহিদ শিক্ষার্থী ও শিক্ষকসহ সংশ্লিষ্টদের ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবিলা এবং আন্দোলনকারিদের ধ্বংসাত্মক কার্যকলাপ থেকে সরে আসার আহবান জানান।

এছাড়াও এ ঘটনায় যারা ইন্ধন দিচ্ছেন, তাদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য উপযুক্ত কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান মন্ত্রী।



 

Show all comments
  • তানজীর আহমেদ ৯ এপ্রিল, ২০১৮, ৮:০৬ পিএম says : 0
    আন্দোলন কে বিতর্কিত করতে, ছাত্রদের ওপর পুলিশের হামলা যৌক্তিক প্রমাণের উদ্দেশ্যে এই তান্ডব দেখিয়েছে । এগুলা যারা ফেব্রুয়ারী থেকে ধৈর্য দেখিয়ে আন্দোলন করে আসছে তাদের কাজ নয় ।
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ৯ এপ্রিল, ২০১৮, ৯:৫৯ পিএম says : 0
    জনগন বলছেন, “ আইনগত ব্যবস্হার শিকার জনগন ও নীরহ ছাত্রছাত্রী তাইনা ? এতদিন কেন টনক নড়েনি ? কই প্রশ্নফাঁসের বিরুদ্ধেতো এতটা কর্কশ আওয়াজ তুলেননি কেন ? শক্তের ভক্ত নরমের যম ? এ মুখে তা শোভা পায়না ৷ “
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ