Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাসের হেলপার থেকে কোটিপতি !

প্রাইভেট কারে ইয়াবা ব্যবসা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নুরুল হুদা ওরফে ড্রাইভার (৩৯)। মাত্র কয়েক বছর আগেও শ্যামলী পরিবহনের বাসের হেলপার ছিলেন তিনি। এখন চট্টগ্রাম নগরীতে আলিশান ফ্ল্যাটের মালিক।
স্ত্রীর নামে আছে প্রাইভেট কার। রেখেছেন ড্রাইভারও। ব্যাংকেও গচ্ছিত লাখ লাখ টাকা। তবে তিনি আলাদিনের চেরাগ পাননি। ইয়াবা ব্যবসা করেই বনে গেছেন কোটিপতি। প্রাইভেট কারে পাচারের সময় ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শনিবার গভীর রাতে পুলিশের হাতে ধরা পড়ার পর এসব কাহিনী স্বীকার করেন তিনি। ডিবির অভিযানে নগরীর পাঁচলাইশ থানার ২নং গেইট থেকে স্ত্রীর নামে রেজিস্ট্রি করা প্রাইভেট কারসহ (চট্ট মেট্রো-গ-১২-৩৭৮৫) ধরা পড়েন তিনি। এসময় গ্রেফতার করা হয় তার গাড়ি চালক মোহাম্মদ করিমকে (২৭)। নুরুল হুদার জবানবন্দীর বরাত দিয়ে ডিবি পুলিশ জানায়, কয়েক বছর আগে চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ রুটে শ্যামলী বাসের হেলপার ছিলেন তিনি। তখন বিশেষ কৌশলে টেকনাফ থেকে ইয়াবা এনে বিক্রি করা শুরু করেন। কিছুদিন পর হেলপারের চাকরি ছেড়ে দিয়ে নিজেই নেমে পড়েন ইয়াবা ব্যবসায়। রাতারাতি অঢেল ধন-সম্পত্তির মালিক হয়েছেন। টেকনাফ থেকে আনা ইয়াবা ট্যাবলেট চালকের সহায়তায় নগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন তিনি। ডিবি কর্মকর্তারা জানায়, নুরুল হুদার বিরুদ্ধে চান্দগাঁও চকবাজার থানার বিরুদ্ধে আরও দু’টি মামলা রয়েছে। নুরুল হুদার বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী পূর্ব সেগুনবাগিচায়। বর্তমানে তিনি পরিবার নিয়ে নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির এলিগ্যান্ট টাওয়ারের ৪র্থ তলায় থাকেন।
১৪ হাজার ইয়াবাসহ যুবক গ্রেফতার
এদিকে, কর্ণফুলী সেতু এলাকায় একটি বিলাসবহুল বাসে অভিযান চালিয়ে ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ মোঃ আবদুল আজিজ (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে ডিবি। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়। আজিজ কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা রিংভং ছগিরশাহ কাটা গ্রামের কলিম উল্লাহর পুত্র।



 

Show all comments
  • গনতন্ত্র ৯ এপ্রিল, ২০১৮, ১১:৫৬ এএম says : 0
    “ সর্বনাশা মাদক “ বিকেল বেলায় ফার্মেসিতে বসে মালিকের সাথে আড্ডা দিচ্ছিলাম ৷হঠাৎ উনি বললেন, এখন একটা ঘটনা ঘটবে ৷ আরেকটু বসুন দেখবেন , বলতে না বলতে, একজন এস,আই তিনি মাষ্টারের বাসা থেকে উনার বড় ছেলেকে ঘাঢ় ধরে থাপ্পর মারতে মারতে নিয়ে যাচ্ছে, এই দৃশ্য দেখে খুবই খারাপ লেগেছিল ৷ এরপর স্যার বাসার বাহিরে মানে ফার্মেসির সামনে আসতেই, ছালাম দিয়ে বসালাম ৷ বললেন, আমি আর ওর মা দুপুরের খাবার খাইতে ছিলাম, টাকা চেয়েছিল না বলাতে আমাকে ও ওর মাকে মারধর করে বলেই স্যার দেখালো উনার আংগুল দিয়ে রক্ত ঝরছে, সাথে সাথে আমার চোখ দিয়ে পানি বেরিয়ে গেল ৷বললেন, যন্ত্রনায় অতিষ্ট হয়ে পুলিশে দিয়েছি ৷ টাকা না দিলে মারধর করে এবং চুরি করে ঘরের জিনিষপত্র বিক্রি করে দেয় ৷ তিনটি বিয়ে করিয়ে দিয়েছি, প্রথম দুটো তার মারপিট সহ্য করতে না পেরে চলে গেছে ৷ এখন যে বউটা আছে, তাকেও মারধর করে, তার ষ্টেথিসস্কোপ মেশিনটাও চুরি করে বেচে দিয়ছে, আজ বউয়ের মা-বাবা একেবারে নিয়ে যেতে আসবে, কি ভাবে ষ্টেথিসস্কোপ জোগাড় করি ৷ অন্যদিকে আমার ছোট্ট ভাইয়ের মেয়ের ভাসুর, ডাবল এম, এ, ঢাকাতে চাকুরী করত ৷ তার ছোট ছোট দুই বাচ্ছা ( দুই আর ছয় মাস ) মাদকের নেশা করতে করতে অকালে ঝরে গেল ৷ তার সব ছোটভাই দাঁতের ডাক্তার, ঠিকমত চেম্বারে বসেনা ৷ মাদকাসক্ত, টাকার জন্য সেও নাকি মাকে মারধর করে, আমার এক বন্ধু বললো ৷ আমাকে বললো, চিৎকার শুনে দৌড়াইয়া যাইয়া দেখি এই অবস্হা ৷ বললাম পুলিস কেন ডাক নাই ? মা’ পরে ঘটনা অস্বীকার করবে ৷আর কত মা-বাবাকে সন্তানের হাতে মার খাওয়াবো ??? যেভাবে জংগী দমন করেছরন, দয়া করে অভিবাবকদেরকে অত্যাচারের হাত থেকে বাঁচান তার সাথে আগামী প্রজন্মকে অন্ধকার থেকে বাহির করে, আসুন দেশের ভবিষৎ চালকদেরকে সুশিক্ষায় শিক্ষিত করি ৷ জানিনা কত কোটি আজ মাদকের শিকার ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ