Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২,১৫৩ জন শিক্ষার্থীকে বৃত্তি দিলো ডাচ্-বাংলা ব্যাংক

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সামাজিক কল্যাণ কর্মসূচীর অংশ হিসেবে ডাচ্-বাংলা ব্যাংক ২০১৫ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়/কলেজে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ২,১৫৩ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেছে। এ পর্যন্ত মোট ৩৮,৫৬৩ জন শিক্ষার্থী ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তির সুযোগ পেয়েছে যার মধ্যে বর্তমানে বিভিন্ন শিক্ষাস্তরের ২০,৯০১ জন শিক্ষার্থী বৃত্তির সুযোগ গ্রহণ করছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত, এম.পি. প্রধান অতিথি হিসেবে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আনিসুল হক, এম.পি. এবং বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত মি. বেনওয়া পিয়ের লাঘামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ০২ এপ্রিল ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তিপত্র বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাচ্-বাংলা ব্যাংকের চেয়ারম্যান জনাব সায়েম আহমেদ। অন্যান্যের মধ্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব কে.এস. তাবরেজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তি প্রদান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ব্যাংকের অন্যান্য সামাজিক ও কল্যাণমূলক কার্যক্রমের কথা উল্লেখ করেন। তিনি ডাচ্-বাংলা ব্যাংকের ধারাবাহিক সামাজিক ও জনকল্যাণমূলক কাজের প্রশংসা করেন এবং এ বৃত্তি প্রকল্পকে দেশের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের কল্যাণে আর্থিক খাতের অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেন। দেশের অন্যান্য কর্পোরেট প্রতিষ্ঠানগুলো সমাজের কল্যাণে এ ধরনের কর্মসূচী গ্রহণ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২

২২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ