Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার স্বাস্থ্য ভালো নেই -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ৬:৪৪ পিএম

বিএনপির বেগম চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ভালো নেই বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়া প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। শুক্রবার (৬ এপ্রিল) বিকেলে কারাগারে বেগম জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়া সত্যিকার অর্থেই অসুস্থ, মেডিকেল বোর্ডের চিকিৎসা যথেষ্ট নয়, আমরা তাঁর ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা করানোর দাবি জানাচ্ছি।

এর আগে, কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মির্জা ফখরুল দলের চেয়ারপারসনের সঙ্গে দেখা করার জন্য কারা অভ্যন্তরে প্রবেশ করেন। বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নানা সংবাদের মধ্যে তাঁর সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেছেন বিএনপির মহাসচিব।

এর পর মার্চ মাসে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ থাকায় কারাগারে গিয়ে দেখা করার অনুমতি পাননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর থেকেই খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

তারপরই ১ এপ্রিল ঢাকা মেডিকেলের চারজন চিকিৎসক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে যান। তাঁরা হলেন অর্থোপেডিক বিভাগের অধ্যাপক শামসুজ্জামান, নিউরোলজি বিভাগের মনসুর হাবীব, মেডিসিন বিভাগের টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সোহেলী রহমান।

পরদিন এক সংবাদ সম্মেলনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিকিৎসকরা কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন। সেসবের ভিত্তিতে মেডিকেল বোর্ডের রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ