Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাউবির প্রকল্প পরিচালকের বিরুদ্ধে মামলার অনুমোদন

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : গার্ড ও পিয়ন নিয়োগের নামে ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী কে এম হুমায়ুন কবিরের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার কমিশন বৈঠকে মামলার বিষয়ে সিদ্ধান্ত হয় বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। শিগগিরই অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করবেন বলে জানান তিনি। অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, কে এম হুমায়ুন কবির ১১ মে ২০১৫ তারিখে আইডবিøউএমের সঙ্গে সম্পাদিত চুক্তির আলোকে জানুয়ারি ২০১৫ সালের জুন থেকে ২০১৬ পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে ৪ জন গার্ড/পিয়ন নিয়োগের জন্য প্রতিমাসে ৪০ হাজার টাকা হিসেবে ৭ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু কোনো গার্ড বা পিয়ন নিয়োগ না করে উক্ত টাকা আত্মসাৎ করেছেন বলে প্রথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ অনুযায়ী কমিশন থেকে দন্ডবিধি ৪০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে ৫ (২) ধারায় মামলা রুজুর অনুমতি দেওয়া হয়।
এছাড়া তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সরকারের কোটি কোটি টাকা ক্ষতি ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে, যার অনুসন্ধান চলমান রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ