Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আনোয়ারায় শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের আনোয়ারায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। ঘটনার পর অভিযুক্ত রুবেল দাশ (২৫) এলাকায় থাকলেও তাকে আটক না করে সমঝোতার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা।
অভিযোগ সূত্রে জানা যায়,গত ২৪ মার্চ দুপুরে উপজেলা সদরের রঞ্জন চক্রবর্তীর কন্যাশিশু সৃষ্টি চক্রবর্তী বিদ্যালয় শেষে বাড়ির উঠানে খেলাধুলার সময় পার্শ্ববর্তী ভাড়াটিয়া রুবেল মুখ চেপে ধরে তার ঘরে নিয়ে ওই শিশুর ইচ্ছার বিরুদ্ধে যৌন নিপীড়ন করে। তবে ভয়ে ও আতঙ্কে ঘটনাটি কাউকে জানায়নি ওই শিশু। পরে তার গোপনাঙ্গের যন্ত্রণাকর অবস্থা সৃষ্টি হলে ঘটনাটি জানাজানি হয়। শিশুটির বাবা রঞ্জন চক্রবর্তী বলেন,ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার জন্য গণ্যমান্য ব্যক্তিরা আমাকে ডাকেন। এতে তারা ছেলের স্বীকারোক্তি নিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন। কিন্তু আমি জরিমানা চাই না,সঠিক বিচার চাই।
স্থানীয়রা জানান, রুবেল আনোয়ারা উপজেলা সদরের সমীর দাশের ছেলে। উপজেলা সদরে তার একটি মোবাইল মেরামতের দোকান আছে। শিশুটির বাসা আর রুবেলের বাসা পাশাপাশি। স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণিতে পড়াশুনা করে ওই শিশু। প্রতিবেশিদের অভিযোগ,ঘটনার পরপরই স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা হয়। পুলিশ রুবেলের অবস্থান জানলেও মীমাংসার চেষ্টার কারণে তাকে আটক করেনি। এরমধ্যে এলাকায় প্রতিবাদ শুরু হয়। এক পর্যায়ে রুবেল পালিয়ে যায়।
আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব মিল্কী জানান,২৪ মার্চ ধর্ষণের ঘটনা ঘটেছে। ৩০ মার্চ মেয়ের অভিভাবক এসে আমাকে জানান। আমি মামলা করতে বলি। কিন্তু সেদিন তারা মামলা না করে চলে যায়। সম্ভবত লোকলজ্জার ভয়ে তারা মামলা করতে আগ্রহী ছিলেন না। কিন্তু বিষয়টি বিভিন্নভাবে ছড়িয়ে যাচ্ছিল। এরপর গত মঙ্গলবার রাতে জোর করে শিশুটির বাবাকে থানায় এনে মামলা করিয়েছি। এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, পলাতক রুবেলকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ