Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীকে স্মার্ট সিটি হিসাবে গড়ে তোলার কাজ শুরু হয়েছে মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ রাজশাহী মহানগরীর নির্মাণাধীন বাণিজ্যিক ভবন, মশা, ফুটপাত দখল, নর্দমা পরিস্কার, মাত্রাধিক ইজিবাইক চলাচলের কারণে উদ্ভুত যানজট নিরসন, পানি সংযোগে রাস্তা কাটার অনুমতি প্রদানে বিলম্ব, ভূবনমোহন পার্ক, ফুটপাত, যাত্রী ছাউনি, ট্রাফিক সিগন্যালসহ বিভিন্ন সমস্যার বিষয়ে সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুুলের সঙ্গে গতকাল সকালে মতবিনিময় করেন। নগরভবনের জিআইজেড সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ নগরীর বিভিন্ন সমস্যার বিষয়ে মেয়রকে অবহিত করেন। মেয়র তাদের বক্তব্য ধৈর্য্য সহকারে শোনেন এবং তা সমাধানের আশ্বাস প্রদান করে তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন ২০৫০ সালের মহাপরিকল্পনা গ্রহণ করে এ নগরীর সকল উন্নয়ন কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করেছে। ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সকল রাস্তার টেকসই উন্নয়নে সিসি ঢালাই করা হচ্ছে। অন্যান্য সকল রাস্তার উন্নয়নে প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। খুব শীঘ্রই এ সকল রাস্তার কাজ শুরু করা হবে। তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ চারলেনে উন্নীতকরণ কাজ শুরু হবে। স্মার্ট সিটি হিসেবে রাজশাহী নগরীকে গড়ে তোলার লক্ষ্যে নগরীর ২০টি পয়েন্টে পাবলিক টয়লেট স্থাপন ও আরও কয়েকটি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন নির্মাণ করা হবে। পাবলিক প্রাইভেট পাটনারশীপের মাধ্যমে নির্মিত মার্কেটসমূহের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করে মেয়র বলেন, এ বিষয়ে খুব শীঘ্রই প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে ব্যবসায়ীদের পুনর্বাসিত করা হবে। সোনাদীঘি ও ভূবনমোহন পার্কের ঐতিহ্য ফিরিয়ে আনার ঘোষণা দেন মেয়র। নগরীর ইজিবাইক নিয়ন্ত্রণে নীতিমালা প্রণয়ন করা হচ্ছে। নগরীর ঐতিহ্যবাহী মঠগুলোর সংস্কার কাজ এগিয়ে চলেছে। জলাধার সংরক্ষণের প্রয়োজনীয় উদ্যোগ ইতোমধ্যে নেয়া হয়েছে। নগরবাসীর নির্বিঘেœ চলাচলে ফুটপাত উন্মুক্ত রাখা এবং ড্রেনের সঙ্গে সরাসরি ল্যাট্রিনের সংযোগ না দিতে নগরবাসীকে এ বিষয়ে সচেতন হবার আহবান জানান তিনি। এ নগরীর বিভিন্ন সমস্যাসমূহ তুলে ধরায় মেয়র রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে এ সমস্ত সমস্যাসমূহ সমাধানে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশীদ, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, চেম্বার অব কমার্সের পরিচালক সদরুল ইসলাম, কবি আশরাফুল আশেকীন, অধ্যাপক জিএম হারুন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উপদেষ্টা সেলিনা বেগম, বাংলাদেশ মহিলা পরিষদেও সদস্য রেহানা আলী, জাতীয় পার্টি মহানগর যুগ্ম সম্পাদক সালাউদ্দিন পিন্টু, পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক বক্তব্য রাখেন। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খানের সঞ্চালনায় মতবিনিময় সভায় সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ