Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

সুধী সমাবেশে প্রধানমন্ত্রীর প্রতি মেয়র টিটুর কৃতজ্ঞতা

ময়মনসিংহ সিটি করপোরেশন

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি করপোরেশন করার প্রস্তাব অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত দাবি পূরণ করেছেন। তিনি এ অঞ্চলের বাসিন্দাদের তিন দশকের লালিত স্বপ্ন ময়মনসিংহ বিভাগ উপহার দিয়েছেন। ময়মনসিংহ শিক্ষা বোর্ড করেছেন। এসবের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করেছেন। এর ফলে ময়মনসিংহবাসী আরো বেশি নাগরিক সেবা পাবে।’
মঙ্গলবার সন্ধ্যায় ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জেলার বিশিষ্ট নাগরিকদের নিয়ে এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।
সুধী সমাবেশে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ডা. হরিশংকর রায়, ডা. মাঞ্জুরুল হক, আওয়ামী লীগ নেতা কাজী আজাদ জাহান শাহীন, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম, অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্ন, বিশিষ্ট সাংবাদিক মো: শামসুল আলম খান, শেখ মহিউদ্দিন আহমেদ, নিয়ামুল কবির সজল প্রমুখ বক্তব্য রাখেন।
সুধী সমাবেশে জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম বলেন, ময়মনসিংহ বিভাগ ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন ছিল আমাদের প্রাণের দাবি। এ দু’টি দাবি বাস্তবায়নেই দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছি। প্রধানমন্ত্রী আমাদের মনের দাবি পূরণ করেছেন। আমরা পৌরসভা থেকে আজ সিটি কর্পোরেশনের বাসিন্দা হয়েছি।
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ময়মনসিংহবাসীকে দু’হাত ভরে উন্নয়ন উপহার দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। ময়মনসিংহের উন্নয়ন তিনি নিজ কাঁধে নিয়েছেন। আমরা আশাবাদী এ উন্নয়নের গতিধারায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হবেন বর্তমান পৌর মেয়র ইকরামুল হক টিটু। তাঁর নেতৃত্বে ময়মনসিংহ পৌরসভায় গত ৯ বছরে যে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে তা গত ৪০ বছরে কেউ উপহার দিতে পারেনি।
সুধী সমাবেশে সিদ্ধান্ত হয় আগামী ৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নগরীর বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে বিশাল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও জনসমাবেশ করার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ