Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাতিলের মোকাবেলায় শাহ আহমাদুল্লাহ আশরাফ ছিলেন আপোষহীন -মাওলানা শাহ আতাউল্লাহ

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক আমীর আমাদের বড় ভাই মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ ছিলেন একজন সৎ, সাহসী ও আপোষহীন রাজনীতিবিদ। জুলুম, অত্যাচার ও বাতিলের বিরুদ্ধে তিনি সবার আগে রাজপথে ঝাঁপিয়ে পড়তেন। মুক্তিযুদ্ধে তাঁর অবস্থান ছিল অত্যন্ত প্রশংসনীয়। আব্বাজান হযরত হাফেজ্জী হুজুর রহ. এর চিন্তা-চেতনা ও আদর্শ বাস্তবায়নে তিনি সদা তৎপর ছিলেন। তার পথ ধরে আমাদেরকেও বাতিলের মোকাবেলা ও খেলফত প্রতিষ্ঠার সংগ্রামে কাজ করতে হবে।
গতকাল বাংলাদেশ খেলাফত আন্দোলন নোয়াখালী জেলার কম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বসুরহাটে মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ রহ. এর স্মরণে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন কম্পানীগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা মাওলানা মোস্তফা সূফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি ফখরুল ইসলাম, জেলা আমীর মাওলানা আব্দুল হাই, ফেনী জেলা আমীর মাওলানা কাজী ইউসুফ, মুফতি জয়নল আবেদীন, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা আব্দুশ শাকুর ও মাওলানা হাকিম মো: সেলিম প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ