Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে পৌর মেয়রের ঝাড়– মিছিল

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : পদ্মা চরের বালু নিয়ে মুখোমুখি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক বেন্টু ও কাটাখালি পৌর মেয়র আওয়ামী লীগ নেতা আব্বাস আলী। কাটাখালি এলাকার একটি ঘাট নিয়ে বিরোধ চলছে দু’জনের। এনিয়ে ঐ এলাকার এগারো জনের বিরুদ্ধে মামলাও করেছে বেন্টু। এরই জের ধরে গতকাল বিকেলে মামলা প্রত্যাহার ও ঘাট বন্ধের দাবিতে বেন্টুর বিরুদ্ধে কাটাখালি এলাকাবাসীর ব্যানারে ঝাড়ু মিছিল করেছে কাটাখালির মানুষ। কাটাখালি এলাকার মাসকাটাদিঘি বহুমুখী কারিগরি স্কুল এÐ কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি রাজশাহী-ঢাকা মহাসড়কের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে। মিছিল শুরু হওয়ার পূর্বে কাটাখালি পৌর মেয়র আব্বাস আলী অভিযোগ করে বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করে বেন্টু পুরো রাজশাহীবাসীকে জিম্মি করে রেখেছে। এই বালু দস্যুবেন্টুর হাত থেকে রাজশাহীবাসী মুক্তি চায়।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র আব্বাস আলী বলেন, বেন্টুর অবৈধভাবে বালু উত্তোলনের কারণে কাটাখালি পৌরবাসী অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। এই ক্ষতিপূরণ বেন্টু দিতে পারবে না। জোরপূর্বক ভাবে মানুষের মাঝে ভয়ভীতি সৃষ্টি করছে। মামলা দিয়ে হয়রানি করছে। আবার অবৈধভাবে বালু উত্তোলন করছে। তার এমন কর্মকান্ড বন্ধ করতে হবে। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টু ঘনিষ্টজনদের কথা হলো পৌর মেয়র আব্বাস আলী কাটাখালি এলাকার একটি ঘাট জোর করে দখলের চেষ্টা করছে। আজিজুল আলম ঘাটের লিজ গ্রহীতা হলেও কাটাখালি পৌর মেয়র তার প্রভাব খাটিয়ে ওই এলাকার ঘাটটি দখলের পায়তারা করছেন। এমনকি বালুঘাটের শ্রমিকদেরও নানাভাবে ভয়ভীতি ও মারপিট করছে আব্বাসের লোকজন। তবে ঘাট দখলে ব্যর্থ হয়ে আব্বাস তার লোকজন দিয়ে এখন বেন্টুর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ