Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সদরুল আলম পিন্টু (৩২) কে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। গত রোববার রাত সাড়ে ৭টার সময় পাকশী ইউনিয়নের রূপপুর পাকার মোড় মসজিদের সামনে পিন্টুকে কাছ থেকে গুলি ও এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করা হয়। মুমূর্ষু অবস্থায় পিন্টুকে উদ্ধার করে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে ভোর ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পিন্টু পাকশী ইউনিয়নের রূপপুর তিন বটতলা এলাকার মোঃ আজাদ সরদারের ছেলে। গতকাল সোমবার পিন্টুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সকাল ১০টায় ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কের রূপপুর পাকার মোড় এলাকা প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখে দলীয় নেতাকর্মীসহ স্থানীয় এলাকাবাসী। খবর পেয়ে পাবনা পুলিশ সুপার জিহাদুল কবীর ও রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর লেঃ কর্নেল জাহিদ ও মেজর ফয়সালের নেতৃত্বে আইন-শৃংঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য সেখানে উপস্থিত হয়ে হত্যাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রোববার সন্ধা সাড়ে ৭টার সময় সদরুল আলম পিন্টু রূপপুর পাকার মোড় এলাকায় অবস্থান করছিল। ঠিক সেই সেময় দূর্বৃত্তরা অতর্কিত এসে প্রথমে পিন্টুকে কয়েক রাউন্ড গুলি করে। পরে তার শরীরের বিভিন্ন অংশে উপর্যপুরি কোপায়। এতে পিন্টু দৌড় দিলে দূর্বৃত্তরাও তাকে পেছন থেকে আঘাত করতে থাকে। এক পর্যায়ে পিন্টু রূপপুর পাকার মোড় এলাকার মসজিদের কাছে গিয়ে পড়ে যায়। দূর্বৃত্তরাও অবস্থান বুঝে সটকে পরে। তবে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানায়, ঘটনার সময় রূপপুর পারমনবিক পুলিশ ফাঁড়ির সদস্যরা ওই মোড়ে অবস্থান করছিল। তারা ঘটনাটি দেখেও কোন পদক্ষেপ নেননি। পরে গুরুতর আহত অবস্থায় পিন্টুকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ শফিকুল ইসলাম শামীম জানান, পিন্টুর শরীরে দুইটা গুলির চিহৃ স্পষ্ট ছিল এবং বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে। প্রচুর রক্তক্ষরণে পিন্টুর মৃত্যু হয়েছে বলেও জানান তিনি। ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জহুরুল হক জানান, ঘটনার পর থেকেই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রাথমিক তদন্তে পাকশী এলাকার অন্যতম সন্ত্রাসী সৌরভ হাসান টুনটুনি ঘটনার সাথে জড়িত মর্মে তথ্য প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং আসামীদের ধরতে এলাকায় অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি। এদিকে স্থানীয় একাধিক সুত্র জানায়, অভ্যন্তরীন কোন্দলের জের হিসেবে ছাত্রলীগ নেতা পিন্টু হত্যাকাÐের ঘটনা ঘটতে পারে। চাঞ্চল্যকর এই ঘটনায় রূপপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তারা আরও জানান, এই ঘটনার সাথে সন্ত্রাসী টুনটুনি জড়িত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ