Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১২ আহত ২৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও আহত হয়েছে ২৬ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে যাত্রীবাহী নৈশ কোচ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৮ জন নিহত ও কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।
গত শনিবার দিবাগত রাত আড়াইটার টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুর উপজেলার বিশ্বম্ভরদি নামক স্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান জনান, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশাল গামী সুগন্ধা পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো ব ১১৬২) মুকসুদপুর উপজেলার বিশম্বরদিতে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের সুপার ভাইজার অসীম মাঝি (৩৫), বাস যাত্রী বরগুনার নাজির গাজী (৩৬) সহ ৬ জন নিহত ও ২৫ জন আহত হয়। হাসাপাতালে মারা যায় আরো ২ জন। ভাঙ্গা হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মীরা ২৫ জনকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ পাসপাতালে পাঠায়। নিহত অন্য ৪ জনের নাম পরিচয় জানাতে পারেননি ওই পুলিশ কর্মকর্তা। ৬ জনের লাশ ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানায় রাখা হয়েছে। এছাড়া ফরিদুর মেডিকেল কলেজ হাসপাতালে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বাগদা গ্রামের মাখন বিশ্বাসের ছেলে দীপন বিশ্বাস (২৮) সহ দু’ জন মারা যায় বলে জানা গেছে।
দুর্ঘটনা কবলিত বাসের যাত্রী মোঃ জাহাঙ্গীর (৪৯) গোলাম মোস্তফা (৩২) বলেন, রাত আড়াই টার দিকে ঘটনাস্থলে চালক একটি ট্রাককে অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। বাসটি রাস্তার পার্শ্ববর্তী খাদের ৩০ মিটার নিচে উল্টে যায়। এতে ঘটনাস্থলে ৬ জন মারা যায়। আমরা গাড়ির থেকে বের হয়ে আসি। আমাদের আতœচিৎকারে ১০ মিনিটের মধ্যে এলাকাবাসী এসে গাড়ির লোকজনকে উদ্ধার করতে থাকে। এর কিছু সময় পর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে আসেন। গাড়ির সমানের অংশ ছিন্নভিন্ন হয়ে গেছে। সামনের দিকের লোকজনই আহত নিহত হয়েছে। ড্রইভারের ভুলে এ সড়ক দুর্ঘটনাটি ঘটেছে দাবি করে ওই বাসা যাত্রীরা বলেন, ট্রাককে অতিক্রম করার সময় বাসটির গতি নিয়ন্ত্রণের বাইরে ছিলে। তাই বিশ্বম্ভরদি কালভার্টের পার্শ্বে গাছের সাথে ধাক্কা খেয়ে বাসটি খাদে পড়ে যায়। বাসে ৪৫ জন যাত্রী ছিলো বলে ওই দু’ যাত্রী জানিয়েছেন।
ফরিদপুরের ভাঙ্গা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মীর ফাত্তার আলী বলেন, আমরা ঘটনাস্থল থেকে ৬টি লাশ উদ্ধার করে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। আহত ২৮ জনকে উদ্ধার করে আমাদের গাড়ি ও এ্যাম্বুলেন্সে করে প্রথমে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে পাঠাই। সেখান তাদের রাখা হয়নি। পরে তাদের আমরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পৌছে দেই।
মাগুরা জেলা সংবাদদাতা জানান, মাগুরার মহম্মাদপুর উপজেলার হাটবাড়িয়া এলাকায় গতকাল সকাল সাড়ে ১০ টায় সড়ক দূর্ঘটনায় ২ জন ইট ভাটা শ্রমিক নিহত ১ জন আহত হয়েছে। নিহতরা হলেন হাটবাড়িয়া গ্রামের চাঁন মিয়ার ছেলে ইব্রাহীম(১৫) ও ফলসিয়া গ্রামের জাফর মিয়ার ছেলে নূর ইসলাম(১৬) মটর সাইকেল যোগে তারা মাগুরার দিকে আসছিল। এ সময় আড়ংখোলা এলাকায় পৌছালে বিপরিত দিক থেকে আসা মাটি বোঝাই ট্রলির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।এতে ঘটনাস্থলে মটর সাইকেল আরোহী ২ শ্রমিক ২ মারাত্মক আহত হলে এলাকাবাসী তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে পাঠানোর পথে তারা মারা যায়। দুর্ঘটনায় মারাত্মক আহত মিলনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহম্মাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান ঘাতক ট্রলির চালক পালিয়ে গেছে।
চাঁদপুর জেলা সংবাদদাতা জানান, চাঁদপুরের শাহরাস্তিতে গতকাল রোববার দুপুরে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের চেঙ্গাচল নামক স্থানে মেহের আলম (১৫) নামে স্কুল ছাত্র সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।নিহত মেহের আলম শাহরাস্তি উপজেলার বলশিদ হাজী এয়াকুব আলি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র। সে উপজেলার টামটা উত্তর ইউনিয়নের বলশিদ গ্রামের নুরে আলমের ছেলে। রাস্তা পার হওয়ার সময় পেছন থেকে একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ