Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এ বছর প্রবৃদ্ধি টার্গেটের বেশি অর্জিত হবে -অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ৮:২৩ পিএম

এ বছর প্রবৃদ্ধি টার্গেটের বেশি অর্জিত হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, এ বছর অর্থনৈতিক প্রবৃদ্ধির টার্গেট সাত দশমিক চার ভাগ। তবে টার্গেট পূরণ হয়ে এ বছর অর্থনৈতিক প্রবৃদ্ধি সাত দশমিক পাঁচ ভাগে দাঁড়াবে বলে আশা করা যাচ্ছে।

আগামী অর্থবছরের জন্য জিডিপির প্রবৃদ্ধি সাত দশমিক আট নির্ধারণ করা হবে বলে জানান অর্থমন্ত্রী। তিনি আরো বলেন, বিগত সরকারগুলোর আমলে এদেশে বেশিরভাগ ক্ষেত্রে কোনো শিল্প হয়নি। যা হয়েছে তাকে বলা যায় সংযোজন প্রতিষ্ঠান। এখন অনেক ক্ষেত্রে সত্যিকার মৌলিক শিল্প প্রতিষ্ঠান তৈরি হচ্ছে। ইতিবাচক ও টেকসই উন্নতি করতে হলে মৌলিক শিল্প কারখানা স্থাপন করতে হবে। মৌলিক শিল্পোৎপাদন হতে হবে।

মন্ত্রী শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা ইকোনমিক জোন, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন ও মেঘনা গ্রুপের আটটি শিল্প প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রেলপথ মন্ত্রী মুজিবুল হক, এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

এর আগে মন্ত্রী সকালে সোনারগাঁয়ের ত্রিবর্দী এলাকায় মেঘনা গ্রুপের মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন উদ্বোধন করেন। এ সময় প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, ইকোনমিক জোনে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে নবনির্মিত আটটি শিল্প কারখানায় ৫ হাজার লোকের কর্মসংস্থান হবে। আরো ১০ শিল্প প্রতিষ্ঠান নির্মাণাধীন রয়েছে। যাতে আরো ১৫ হাজার লোকের কর্মসংস্থান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ