Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সোহরাওয়ার্দীতে বিএনপি অবশ্যই অনুমতি পাবে -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বিএনপিকে ২৯ মার্চ অনুমতি দেয়া না হলেও অন্য কোনো দিন চাইলে অনুমতি মিলবে বলে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
গতকাল বৃহস্পতিবার মানিকগঞ্জ সফরে যাওয়া মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বিএনপিকে কেন অনুমতি দেয়া হয়নি- জানতে চাইলে মন্ত্রী বলেন, পুলিশ প্রশাসনের কাছে বিভিন্ন তথ্য উপাত্ত থাকে। সেগুলো বিশ্লেষণ করে সমাবেশের অনুমতি দেওয়া হয়। ২৯ মাচ্র্ হয়ত কোন অসুবিধা ছিল, যে কারনে পুলিশ বিএনপির সমাবেশের অনুমতি দেয়নি। বিএনপি অন্য দিন চাইলে অবশ্যই অনুমতি দেওয়া হবে।
মন্ত্রী বলেন, পুলিশ কমিশনারের দায়িত্ব হলো জনগণের জানমাল রক্ষা, যানজট যাতে না হয় সেগুলো দেখাশুনা করা।
সোহরাওয়ার্দী উদ্যানে কেবল আওয়ামী লীগ সমাবেশ করছে, এই কথা সত্য নয় বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, জাতীয় পার্টি ঢাকায় বিশাল সমাবেশ করেছে। অন্যান্য পার্টি সমাবেশ করছে।
আনসার একাডেমিতে নবগঠিত ৩৮ আনসার ব্যাটেলিয়ানের ফ্ল্যাগ রেইজিং এর উদ্বোধনী অন্ষ্ঠুানে যোগ দিনে দুপুরে মানিকগঞ্জ যান স্বরাষ্ট্রমন্ত্রী।
গত ৮ ফেব্রæয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদÐ হওয়ার পর বিএনপি এখন অবধি চার দফা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের তারিখ দিলেও তা করতে পারেনি। কারণ, ঢাকা মহানগর পুলিশ তাদেরকে সে অনুমতি দেয়নি।
প্রথমে ২২ ফেব্রæয়ারি, পরে ১২ মার্চ, এরপর ১৯ মার্চ এবং সব শেষ ২৯ মার্চ সমাবেশের অনুমতি মেলেনি।
২৯ মার্চের সমাবেশকে সামনে রেখে ২৭ মার্চ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বিষয়টি নিয়ে কথা বলেন বিএনপির তিন জ্যেষ্ঠ নেতা। মন্ত্রী তাদেরকে বলেন, বিষয়টি নিয়ে তিনি ঢাকার পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলবেন। কিন্তু তাতেও ফায়দা হয়নি এবং বিএনপি তার সমাবেশ স্থগিত করে।
গতকালের অনুষ্ঠানে আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল পাশা হাবীব উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক নুরুল আলম, মানিকগঞ্জের জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • গনতন্ত্র ৩০ মার্চ, ২০১৮, ৯:১৬ এএম says : 0
    জনগন বলছেন, “ উনি যা বলেন পুলিশ তার বিপরীত করে ৷ “
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ