Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুর সদরের ৩ ইউনিয়নে ভোটগ্রহণ আজ

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : প্রতীক্ষার অবসান ঘটিয়ে গাজীপুর সদর উপজেলার ৩টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ বৃহস্পতিবার। এ ব্যাপারে প্রশাসনের সব আয়োজন চূড়ান্ত। দলীয় প্রতীকের এ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে জয়-পরাজয়ের হিসাবও পাল্টে যাচ্ছে। দল, প্রতীক ও আঞ্চলিকতার বিষয়টি শুরুতে প্রভাব বিস্তার করলেও শেষ পর্যায়ে এসে ভোটারদের কাছে ব্যক্তি ইমেজই মূখ্য হয়ে উঠেছে।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় এ নির্বাচনে দলীয় প্রতীকের সঙ্গে প্রার্থীর ব্যক্তিগত ইমেজকেই বড় করে দেখছেন ভোটাররা। তারা শিক্ষিত, দুর্নীতিমুক্ত, ভালো মানুষকেই বেছে নিতে চান।
এবারের নির্বাচনে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১৪ জন, সাধারণ সদস্য পদে ১০৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০ জন প্রার্থী ভোট যুদ্ধে শামিল হয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে মির্জাপুর ও পিরুজালীতে দুই জন বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।
মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এখানে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল (নৌকা), বিএনপি প্রার্থীর ফজলুল হক মুসল্লীর (ধানের শীষ) মধ্যে জোর লড়াই হবে। এ ইউনিয়নের যুবলীগের আহŸায়ক খোরশেদ আলম (মোটরসাইকেল) আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। এছাড়া জাতীয় পার্টির (এ) রফিকুল ইসলাম (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী শাহ আলম (আনারস) ও রাকিবুল ইসলাম (ঘোড়া) প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।
পিরুজালী ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী ভোট যুদ্ধে শামিল হয়েছেন। এরা হলেন আওয়ামী লীগের মো. জালাল উদ্দিন (নৌকা) ও বিএনপির মাসুদুল কবীর মোনায়েম (ধানের শীষ)। এছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন বর্তমান চেয়ারম্যান সাইফুল্লাহ সরকার মঞ্জু (আনারস)। এ তিন প্রার্থীর মধ্যেই লড়াই হবে হাড্ডাহাড্ডি।
ভাওয়ালগড় ইউনিয়নের চেয়াম্যান পদে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান হাজী সালাউদ্দিন সরকার (নৌকা), বিএনপির আলহাজ্ব আবু বকর সিদ্দিক (ধানের শীষ), জাতীয় পার্টির (এ) আবুল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী মো. গোলাপ মিয়া (রজনীগন্ধা) ও শাহ মোঃ ওমর ফারুক (আনারস)।
মূলত এ ইউনিয়নে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে জোর লড়াই হবে। গত নির্বাচনে সালাউদ্দিন সরকার বিএনপির সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তিনি স¤প্রতি আওয়ামী লীগে যোগদান করে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। ফলে বিএনপির একক প্রার্থী হিসেবে আবু বকর সিদ্দিক অনেকটা সুবিধাজনক অবস্থায় আছেন।
উল্লেখ্য, ২০১৩ সালে গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নকে ভেঙে তিনটি ইউনিয়নে বিভক্ত করা হয়। ওই বছরের ১৩ মে নবগঠিত ভাওয়াল গড় ও পিরুজালী ইউনিয়নে প্রথমবারের মতো নির্বাচন হয়েছিল। এবার দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ