Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে বিভেদ সৃষ্টির করার চেষ্টা করছে

সুপ্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবীরা অভিযোগ

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবীরা অভিযোগ করে বলেছেন, সরকার খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে এ ধরণের নিউজ করিয়েছে। বিএনপিকে দ্বিধাবিভক্ত করতে এ ধরণের নিউজ করা হচ্ছে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নিয়ে মওদুদকে সরে দাঁড়াতে বললেন খালেদা জিয়া শিরোনামে প্রকাশিত সংবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীরা। এসময় উপস্থিত ছিলেন সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসন, জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সানা উল্লাহ মিয়া।
আইনজীবী সমিতির সভাপতি বিএনপির ভাইস চেয়ার‌্যমান জয়নুল আবেদীন বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদকে নিয়ে আজ মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে। সেদিন আমরা ছয়জন আইনজীবী বেগম জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে গিয়েছিলাম। তাদের মধ্যে সকলেই উপস্থিত আছি। ব্যারিস্টার মওদুদ আহমদ একজন সিনিয়র আইনজীবী। তার অনেক সুনাম আছে। অথচ বিএনপিকে দ্বিধাবিভক্ত করতে এ ধরণের নিউজ করা হচ্ছে। তিনি আরও বলেন, বেগম জিয়াকে আমরা কো-অর্ডিনেট করছি।
সর্বোচ্চ আদালতে নির্বাচিত হয়ে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সেদিন মওদুদ আহমদ অন্য একটি অনুষ্ঠানে ছিলেন, তাই দেখা করতে যেতে পারেননি। আমরা বেগম জিয়ার সঙ্গে দেখা করতে গেলে তিনি আমাদেরকে অভিনন্দন জানান। আইনজীবী নেতা বলেন, একটি পত্রিকাটি রাজনৈতিকভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে এবং এ ধরণের নিউজ করছে। ম্যাডাম এই ধরণের কোনো কথা আমাদের বলেননি। এই ধরনের নিউজে মানুষের মনে বিভ্রান্তি সৃস্টি হয়, আইনের শাসন বাস্তবায়ন ব্যহত হয়। তাই এ ধরণের নিউজ না করতে অনুরোধ করছি।
খালেদা জিয়ার অপর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকার ভেবেছিলো বেগম জিয়াকে তারা জেলে নেবে। তারপর নেতা-কর্মীরা এর প্রতিবাদে জ্বালাও- পোড়াও করবে এবং তারা এর অভিযোগে তাদেরকে (বিএনপির নেতা-কর্মীদের) জেলে ভরবে। কিন্তু তা হয়নি। এজন্য সরকার খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে এ ধরণের নিউজ করিয়েছে। প্রসঙ্গত, এর আগে গত ২৫ মার্চ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গিয়েছিলেন তার আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ