Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কোন্দলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের

সুপ্রিম কোর্ট বারে আ.লীগপন্থীদের পরাজয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সরকারপন্থী যেসব আইনজীবী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থী প্যানেলের বিরুদ্ধে কাজ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দলের সঙ্গে বিশ্বাসঘাতকদের ক্ষমা করা হবে না।
গতকাল মঙ্গলবার রাজধানী ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন তিনি। তবে কোন ধরনের ব্যবস্থা আসছে, সেটা প্রকাশ করেননি কাদের। তিনি জানান, দলের নির্বাহী কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সদ্য সমাপ্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও হেরেছে আওয়ামী লীগপন্থী প্যানেল। এবার সমিতির ১৪টি পদের মধ্যে ক্ষমতাসীন দলের সমর্থকরা জিতেছেন চারটি পদে।
সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বাকি ১০টিতে জিতেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। নির্বাচনের পর পরাজয়ের দায় নিয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র দিয়েছে আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলে নুর তাপস।
ওবায়দুল কাদের বলেন, যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা কাজ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আগামী ৩১ মার্চ দলের কার্যনির্বাহী বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্বাচন ছাড়া কক্সবাজার, রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলার বার এসোসিয়েশনের নির্বাচনে আমাদের মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছে। কিন্তু এখানে আমরা হেরে গেছি। কোন্দল না থাকলে বিভিন্ন জেলা আইনজীবী সমিতির মতো দেশের সর্বোচ্চ আদালতেও আওয়ামী লীগ সমর্থকরাই বিজয়ী হত বলে মনে করেন ওবায়দুল কাদের। আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।



 

Show all comments
  • Rayhan ২৮ মার্চ, ২০১৮, ২:৪৯ এএম says : 0
    akhon ar ki lav
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২৮ মার্চ, ২০১৮, ৯:৫৬ পিএম says : 0
    জনগন বলছেন, “ বারাবারি “ কলাগাছ বেশী বাড়লে ঝড়ে পড়ে যায়, নদীর পানি বেশী বাড়লে বন্যা হয়ে যায় ৷ ইদুর যদি বেশী বাড়ে ফাঁদে আটকা পরে, বিড়াল যদি বেশী বাড়ে হয় বাড়ী ছাড়া, উইপোকা বেশী বাড়লে আগুনে যায় পোঁড়া ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ