Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ৫ কেজি ওজনের স্বর্ণের বারসহ আটক ২

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে পাচারের সময় বেনাপোল’র পুটখালি ও শিকারপুর সীমান্তে পৃথক অভিযান চালিয়ে গতকাল বিকালে ৫৬ পিচ (৫ কেজি ৮’শ) গ্রাম ওজনের সোনার বারসহ ২ জন সোনা চোরাকারবারীকে আটক করেছে বিজিবি।
২১ বিজিবি কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল তারিকুল হাকিম জানান, বিপুল পরিমান স্বর্ণের চালান নিয়ে একটি পাচারকারী দল ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা সীমান্তে অভিযান চালিয়ে আঃ রাজ্জাক নামে এক হোমিও প্যাথিক ডাক্তারকে আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়। পরে তার দেহ তল্লাশী করে ২ কেজি ৪’শ গ্রাম ওজনের ২৪ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্ব^র্ণের বাজার মূল্য ৯৮ লাখ ৮১ হাজার টাকা বলে বিজিবি জানান। আটক আঃ রাজ্জাক পুটখালী গ্রামের আতাউর রহমানের ছেলে।
অপর দিয়ে বিজিবি সদস্যরা বেনাপোল পোর্ট থানার শিকারপুর সীমান্তে অভিযান চালিয়ে থেকে ৩ কেজি ৪’শ গ্রাম ওজনের স্বর্ণের বারসহ মিঠু তরফদার নামে এক ভারতীয় নাগরিককে আটক করে বিজিবি। আটক মিঠু তরফদার ভারতের উওর ২৪ পরগনা জেলার বাগদা গ্রামের হযরত তরফদারের ছেলে। জব্দকৃত এসব স্ব^র্ণের বাজার মূল্য ২ কোটি ২৩ লাখ ৮১ হাজার টাকা বলে বিজিবি জানান। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় পৃথক দুটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ