Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার বায়তুশ শরফে মরহুম দুই পীর সাহেবের স্মরণসভা

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 

কক্সবাজার ব্যুরো : কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম বলেন, মরহুম হযরত মীর মুহাম্মদ আখতর র: ছিলেন বায়তুশ শরফের স্বপ্ন দ্রষ্টা। আর মরহুম পীর সাহেব আল্লামা আব্দুল জব্বার র: ছিলেন বায়তুশ শরফের রূপকার। তিনি বলেন, রসুল (সঃ) এর প্রতিষ্ঠিত ইসলামী রাষ্ট্রের সব ধর্মের মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হয়েছিল। এর অনুসরণে প্রতিষ্ঠিত হয় বায়তুশ শরফ। আর্তমানবতার সেবায় নিয়োজিত বায়তুশ শরফ আজ এক অনন্য প্রতিষ্ঠান। বায়তুশ শরফের দুই রত্ম মরহুম মীর মুহাম্মদ আখতার র: ও মরহুম পীর সাহেব আল্লামা আব্দুল জব্বার র: এর স্মরণে কক্সবাজার বসয়তু শরফ কমপ্লেক্স মসজিদে ২৬ মার্চ এক আলোচনা সভাও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মাওলানা তাহেরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম বলেন, বায়তুশ শরফ এখন মসজিদ, মাদরাসা, স্কুল, এতিমখানা, হেফজ খানা ও হাসপাতালসহ সারা দেশে অর্ধশতাধিক প্রতিষ্ঠান মানব সেবার কাজ করে যাচ্ছে। বায়তুশ শরফের সম্পদের পরিমান এখন চার শত কোটি টাকার বেশি। এটা বায়তুশ এর হুজুরদের কারামত। এখানে শত শত মানুষ সেবা পাচ্ছে এটাই কারামত। তিনি বলেন, মানুষের আত্মার পরিশুদ্ধীর পাশাপাশি বায়তুশ শরফ শিরক মূক্ত, সেবাযুক্ত মানব কল্যানমূলক একটি অনন্য প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবায় বায়তুশ শরফ নিবেদিত। এটি বায়তুশ শরফের পীর মুর্শীদদের দোয়া, শিক্ষা ও রুহানী ফয়েজ। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মাওলানা ওমর ফারুক, মাওলানা আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা এস এম কামাল, মাষ্টার ফরিদ আহমদ, মুহাম্মদ তৈয়ব, মাওলানস আবছার কামাল, নাসির উদ্দীন ও রিদুয়ানুল করিম। মুনাজাত ও দোয়া পরিচালনা করেন মাওলানা তাহেরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ