Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোটি টাকা আত্মসাতের ঘটনায় ৭ প্রকৌশলী ও এক ঠিকাদারের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


সিলেট ব্যুরো: সিলেটে প্রতারণা জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে এক কোটি ১৩ লাখ ২৩ হাজার ৪১৬ টাকা আত্মসাতের অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের সাত প্রকৌশলী ও এক ঠিকাদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।
গতকাল মঙ্গলবার সিলেট কোতায়ালী থানায় দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমদ পাটোয়ারী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।
মামলার আসামীরা হলেন, সড়ক উপ-বিভাগ সিলেটের উপ-সহকারী প্রকৌশলী মো. মাসুম আহমেদ, সাবেক উপ-সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন, সাবেক উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল বরকত মো. খুরশীদ আলম, সাবেক উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তানভীর আহমদ, সিলেট সড়ক ও জনপথ বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী শেখ মনিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী চন্দন কুমার বসাক, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইফতেখার কবির ও ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জন্মভূমি নির্মাতার কর্ণধার লুৎফুর রহমান।
মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালে আসামীরা সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সংস্কার প্রকল্পে পরস্পরের যোগসাজসে এক কোটি ১৩ লাখ ২৩ হাজার ৪১৬ টাকার অসম্পাদিত কাজকে সম্পাদিত দেখিয়ে টাকাগুলো আত্মসাত করেন। দুদকের সরেজমিন তদন্তে তা বেরিয়ে এসেছে বলেও মামলায় উল্লেখ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ