Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সবার মাঝে শিক্ষা সাহিত্য সংস্কৃতির চর্চাবোধ থাকতে হবে -হাজী বাহার

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগ সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, কুমিল্লা বোর্ডের বিগত দুইবারের ফলাফল সবাইকে হতাশ করেছে। শিক্ষা সাহিত্য সংস্কৃতিতে কুমিল্লা অগ্রসর জেলা। পরীক্ষার ফলাফলে কুমিল্লায় পিছিয়ে থাকতে পারে না। আমাদেরকে স্বাধীনতার চেতনায় জাতিসত্তার পরিচয়ের জায়গাটি সমৃদ্ধ করতে হবে। আর এজন্য সবার মাঝে শিক্ষা সাহিত্য ও সংস্কৃতির চর্চাবোধ থাকতে হবে।
গতকাল মহান স্বাধীনতা দিবসের বিকেলে নগরীর মুন্সেফবাড়ি এলাকায় এমপি হাজী বাহারের কার্যালয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের নবাগত চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়াসহ বোর্ডের কর্মকর্তা-কর্মচারিদের সাথে মতবিনময়কালে তিনি এসব কথা বলেন। এমপি বাহার আরও বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন বাংলাদেশ একদিন বিশ্বে উন্নত রাষ্ট্রের মর্যাদায় আসীন হবে। আজকে সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আজকে আমরা স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছি। ইনশাল্লাহ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ৪১ সালে হবে বিশ্বের উন্নয়নশীল রাষ্ট্রের একটি। তিনি দেশপ্রেম, নৈতিক মূল্যবোধসহ মানসম্মত শিক্ষার সবরকম কো-ক্যারিকুলামের মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে তোলার আহŸান জানান।
কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া বলেন, গণমানুষের নেতা সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের দিকনির্দেশনা ও পৃষ্ঠপোষকতায় কুমিল্লার প্রতিটি শিক্ষাঙ্গণ আজকে আলোকিত হয়ে ওঠছে। কুমিল্লা বোর্ডের ঐতিহ্য গৌরব আবার ফিরে আসবে। বোর্ডের অধীনস্থ সকল স্কুল কলেজে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষকসহ সংশ্লিষ্টদের দায়িত্বশীল হওয়ার ওপর তাগিদ দেয়া হয়েছে। আমরা আশাবাদী সামনের দিকে কুমিল্লা বোর্ড সন্তোষজনক ফলাফল করবে। এসময় বোর্ডের সচিব আবদুস সালাম, কলেজ পরিদর্শক প্রফেসর জামাল নাসের, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক শহীদুল ইসলাম, বোর্ডের কর্মচারি সমিতির সভাপতি আবদুল খালেক ও সাধারণ সম্পাদক সৈয়দ মুকবুল আহম্দে প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ