Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের কর্মকাÐে বিশ^বিদ্যালয়ের ভাবমর্যাদা ক্ষুণœ হচ্ছে : শাবি ভিসি

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ শাখা ছাত্রলীগের সমালোচনা করে বলেন, ছাত্রলীগের সম্প্রতি কর্মকান্ডের কারণে এই বিশ^বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ভবিষ্যতে যারা এধরনের অপরাধমূলক কাজের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ছাত্রলীগের জন্য সরকারেরও ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। আর নিজেদের মধ্যে মারামারি-খুনাখুনি বন্ধ করার পাশাপাশি বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে ঠিকভাবে পড়াশোনা করতে হবে। আমি আশা করি, এখানে যারা পড়াশোনা করছে তারা দেশের উন্নয়নে ও সমৃদ্ধিরক্ষার্থে কাজ করবে। গতকাল সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভিসি বলেন, ‘হলগুলো হবে শুধু পড়াশোনার কেন্দ্র। এখানে কোন ধরনের মারামারি-কাটাকাটি হবে না এবং থাকবে না অস্ত্রের ঝনঝনাানি। অছাত্র ও অবৈধ ছাত্রদের হল থেকে বিতাড়িত করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যারা দশ বছর ধরে ছাত্ররা হলে থাকছে, ফাও খাওয়ার পাশাপাশি মাদকদ্রব্য গ্রহনের সাথে জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এসব কাজে তিনি প্রশাসনকে সহযোগিতা করতে শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাঁর সফল নেতৃত্বের কারণে আমরা পাকিস্তান থেকে অনেক অগ্রসর। আমরা অর্থনীতি ও মানব উন্নয়নের সকল সূচকে পাকিস্তান থেকে এগিয়ে আছি।
আলোচনায় সভায় প্রফেসর সৈয়দ হাসানুজ্জান সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন, প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম, প্রফেসর ড. এসএম সাইফুল ইসলাম প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ