Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাতলায় ১৪৪ ধারা

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার সোনাতলায় ধানকাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে অন্তত ১০-১২ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। পরে সেখানে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।
আজ শনিবার দুপুর দেড়টার দিকে উপজেলার পাঠানপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ জানায়, উপজেলার পাঠানপাড়া বিল নিয়ে ওই এলাকার ব্যাপারী ও মিয়াবাড়ির লোকজনদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। আজ (শনিবার) দুপুরে ওই বিলে লাগানো ধান কাটা নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০-১২ জন আহত হয়। পরে পুলিশ অর্ধশত রাউন্ড রাবার বুলেট, ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।
সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোত্তালিব জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে বগুড়া জেলা থেকে অতিরিক্তি ফোর্স আনা হয়েছে। তবে পরিস্থিতি প্রায় স্বাভাবিক। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান জানান, এলাকার উত্তেজনা নিয়ন্ত্রণে দুপুর ২টার দিকে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মাইকিং করে বিষয়টি জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ