Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবিতে ছাত্রলীগের নিজ গ্রæপের নেতাকে ছুরিকাঘাত

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 

শাবি সংবাদদাতা: কক্ষ দখল কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নিজ গ্রæপের এক নেতাকে ছুরিকাঘাত করেছে আরেক নেতা। আহত ছাত্রলীগ নেতা জাহিদ হাসানকে আশঙ্কাজনক অবস্থায় সিলেটের ওসমানি মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের সি বøকে এ ঘটনা ঘটে। আহত জাহিদ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। ছুরিকাঘাতকারী আব্দুর রশিদ রাসেল শাখা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক। তারা উভয়ই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারি।
প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, গতকাল দুপুরে সাংগঠনিক সম্পাদক জাহিদের নেতৃত্বে ১০-১৫ জন কর্মী শাহপরান হলের সি বøকের ৩২৫ নং কক্ষ দখল করতে যায়। ওই কক্ষে অবস্থানরত গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুর রশিদকে বের করে দিতে চাইলে তাদের মধ্যে হাতাহাতি হয়। হাতাহাতির এক পর্যায়ে জাহিদকে ছুরি দিয়ে আঘাত করে রশিদ। এতে পেটে, পিঠে ও হাতে আঘাতপ্রাপ্ত হন জাহিদ। পরবর্তীতে তাকে ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় আরেক ছাত্রলীগ কর্মী সাদ্দাম হোসেন লিখনও আঘাত প্রাপ্ত হয়। আঘাত প্রাপ্ত জাহিদকে ছয় ব্যাগ রক্ত দেয়া হয়েছে বলে জানান ছাত্রলীগের এক কর্মী।
জানা যায়, বিগত কয়েক দিন ধরে ওই কক্ষটি নিয়ে জাহিদ ও রশিদের মধ্যে ব্যক্তিগত দ্ব›দ্ব চলছিল। এর রেশ ধরে এ ঘটনাটি ঘটে।
এ বিষয়ে আব্দুর রশিদ রাসেল বলেন, ‘কয়েকদিন ধরেই কক্ষটি দখল করার জন্য হুমকি দিচ্ছিলো জাহিদ। গতকাল রোববার ১০-১৫ জন কর্মী নিয়ে কক্ষ দখল করতে এসে বাকবিতন্ডার এক পর্যায়ে ছুরি বের করে জাহিদ। পরে আমাকে মারতে উদ্ধ্যত হলে আমি ফেরানোর চেষ্টা করলে নিজের ছুরিতে ছুরিকাহত হয় জাহিদ।’
শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, এটা তাদের নিজেদের ব্যক্তিগত দ্ব›েদ্বর কারণে হয়েছে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, জাহিদের অবস্থা আশঙ্কাজনক। আমরা তার চিকিৎসার উপর জোর দিচ্ছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ