Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চসিক কর্মকর্তাদের উদ্দেশে মেয়র নাছির ‘অনিয়ম বা দায়সারা কাজে ভাগ্য পরিবর্তনের’ চিন্তা করলে শাস্তি

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অঙ্গীকার, দরদ ও জবাবদিহিতা থাকলে প্রতিষ্ঠানকে গতিশীল করা কোন কঠিন কাজ নয়। জনবল, ইকুইপমেন্ট, অর্থ ও পরিকল্পনা শতভাগ থাকার পরও যদি কোন ধরনের অনিয়ম বা আন্তরিকতার ঘাটতি পরিলক্ষিত হয় অথবা কেউ দায়সারাগোছের কাজ করে ভাগ্য পরিবর্তনের চিন্তা করলে সংশ্লিষ্টদের শাস্তি ভোগ করতে হবে। গতকাল (রোববার) কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি কর্পোরেশন প্রকৌশল বিভাগের ১ম ও ২য় শ্রেণির কর্মকর্তাদের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, সিটি কর্পোরেশন পরিচালিত যাবতীয় সেবার ৮০ ভাগ প্রকৌশল বিভাগের উপর নির্ভর করে। এ বিভাগে কর্মরতদের আন্তরিকতা, সততা ও নিষ্ঠার উপর কর্পোরেশনের সুনাম ও সুখ্যাতি নির্ভর করে। তিনি বর্ষা শুরুর পূর্বে সড়ক সমূহের সংষ্কার, নালা সংস্কার, অবকাঠামোসহ সকল কার্যক্রম শেষ করার নির্দেশনা দেন। মেয়র নাছির কর্পোরেশন পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠান ও চিকিৎসালয়ের ভবনসমূহের বাস্তব চিত্র এক সপ্তাহের মধ্যে উপস্থাপন, ভবনসমূহ সংষ্কার এবং দৃষ্টিনন্দন করার বিষয়ে প্রস্তাবনা উত্থাপন, প্রকৌশল বিভাগকে বাস্তবতার নিরিখে জনাকাক্সক্ষা ও সেবা নিশ্চিত করার দিক নির্দেশনা দেন। প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মনিরুল হুদাসহ প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।
রুশ কূটনীতিকের বিদায়ী সাক্ষাত
নগর ভবনের মেয়র দপ্তরে গতকাল মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে চট্টগ্রামস্থ রাশিয়ার কনস্যূল জেনারেল কার্যালয়ের এটাচি বিদায়ী সাক্ষাত করেন। সাক্ষাতে মেয়র বলেন, রাশিয়া বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। মহান মুক্তিযুদ্ধ থেকে আজ পর্যন্ত রাশিয়া বাংলাদেশের মানুষের পাশে আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ