Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাজা মঈনুদ্দীন চিশতীর (রহ:) ওরশ মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে গতকাল (রোববার) নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় খাজা মঈনুদ্দিন চিশতি আজমিরীর (রহঃ) ওরশ উপলক্ষে দু‘আ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলমগীর খানকায় সকাল ১১টা হতে পবিত্র কোরআন মাজিদ, মজমুয়ায়ে সালাওয়াতে রাসুল (সাঃ), খতমে খাজেগান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন। প্রধান অতিথি ছিলেন আনজুমান ট্রাস্টের সিনিয়ির ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন। প্রধান আলোচক ছিলেন আল্লামা মুফতি কাজী মোহাম্মদ আবদুল ওয়াজেদ।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন এডিশনাল জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হকসহ আনজুমান কর্মকর্তা ও গাউসিয়া কমিটির বিভিন্ন শাখার কর্মকর্তা ও সদস্যবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামেয়ার ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাওলানা মুহাম্মদ ইলিয়াছ। ওরশ মাহফিলে বক্তরা বলেন, খাজা মঈনুদ্দিন চিশতি (রহঃ) ছিলেন লাখো ঈমানদারের মুক্তির দিশারী। যার আগমনে সারা পাক-ভারত উপমহাদেশ ধন্য হয়েছে। পরে জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি মোহাম্মদ অছিয়র রহমান দু’আ ও মোনাজাত পরিচালনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ