Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সাঙ্গুতে ডুবে বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ ২ জনের মৃত্যু

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মোঃ সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : বান্দরবানের রুমা উপজেলার সাঙ্গু নদীতে গোসল করতে নেমে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের লেকচারারসহ দু’জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলা সদরের বাজার এলাকার সাঙ্গু নদীর বড়ুয়াপাড়া ঘাটে এ ঘটনা ঘটে। মৃতরা হলেন- ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের লেকচারার শান্তনু সরকার (২৬) ও তার বন্ধু বুয়েটের ছাত্র সাহেদ ও এহসান (২৫)। উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আলম দৈনিক ইনকিলাবকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, শান্তনু সরকার ও তার চার বন্ধু মিলে গত বৃহস্পতিবার পর্যটন কেন্দ্র বকা লেক দেখতে যান। সেখান থেকে ফেরার পথে দুপুরে সাঙ্গু নদীর বড়ুয়াপাড়া ঘাটে তারা গোসল করতে নামেন। এ সময় শান্তনু সরকার ও সাহেদ এহসান সাঁতার না জানায় পানিতে ডুবে যান। খবর পেয়ে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শান্তনু সরকার গোসল করার সময় পানিতে তলিয়ে যান। এটি টের পেয়ে সাহেদ এহসান তাকে উদ্ধারের চেষ্টা করেন। এ সময় তিনিও তলিয়ে যান। তবে সাঙ্গু নদীর ওই অংশে পানি কম থাকায় সহজেই স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বেড়াতে যাওয়া চার বন্ধুর সবার বাড়িই ঢাকায় বলে জানা গেছে।
এ ঘটনায় বান্দরবানে অবস্থানরত পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ও জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন গভীর শোক প্রকাশ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ