Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দাঁতের স্বাস্থ্য সুরক্ষায় পেপসোডেন্টের ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে উদযাপন

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিবছরের ন্যায় এবারও মানুষকে মুখের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করতে পেপসোডেন্টের আয়োজনে উদযাপিত হলো ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল মুখের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হোন এবং ‘আহ্ বলুন’ (ডেন্টিস্ট এর চেম্বারে ব্যবহৃত বহুল প্রচলিত শব্দ)।
গত মঙ্গলবার (২০ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেপসোডেন্টের সহযোগিতায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস) এই আয়োজন করে। এবারের অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলো ওয়ার্ল্ড ডেন্টাল ফেডারেশন (এফডিআই) এর সভাপতি ক্যাথরিন কেলের সহযোগিতামূলক অংশগ্রহণ।
সারাদেশের তিন হাজার পাঁচশোর বেশি দন্ত চিকিৎসকের অংশগ্রহণের মধ্য দিয়ে সকালে র‌্যালির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষে শিশুদেরকে বাবা ও মায়ের সাথে দিনে এবং রাতে দু’বার দাঁত ব্রাশে উদ্বুদ্ধ করতে পেপসোডেন্টের বিশেষ আয়োজন অ্যানিমেশনের মাধ্যমে ‘লিটল ব্রাশ বিগ ব্রাশ’ এবং সবার জন্য দুই মিনিট ব্রাশ করার কর্মসূচি পালিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিলিভারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কেদার লেলে, বিডিএস এর সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির বুলবুল, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ড. জাহিদ মালিক, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত, অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কাসেম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা পুরিক্ষিত চৌধুরীসহ পেপসোডেন্ট ও বিডিএস এর উর্ধ্বতন কর্মকর্তারা।-বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ