Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান দুর্ঘটনায় আহতদের দেখতে বার্ণ ইউনিটে ভিড় না করতে স্বাস্থ্যমন্ত্রীর অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভিড় না করার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল শুক্রবার ঢাকা মেডিকেলের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ দেখতে এসে এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান। মোহাম্মদ নাসিম বলেন, আমি স্বাস্থ্যমন্ত্রী আমি নিজেই যেতে চাইনি কিন্তু রোগীর খোঁজখবর ও চিকিৎসা ব্যবস্থা তদারকি করতে আমার যেতে হয়েছে। কিন্তু আমি বাকি অন্য সবাইকে বলব বিমান দুর্ঘটনায় আহত রোগীদের দেখতে বার্ন ইউনিটে ভিড় জমাবেন না। এতে করে যেমন রোগী ও স্বজনরা বিব্রত হচ্ছেন তেমনি তাদের চিকিৎসা ব্যবস্থাও বাধাগ্রস্থ হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসকসেবা দিতে সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ করেছি। চিকিৎসাসেবায় যেন কোনো গাফলতি না হয় সেই ব্যবস্থাও আমরা করেছি। তিনি বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করব দ্রত আহতদের সুস্থ করে তোলার। এছাড়া আহতদের মানসিক ও শারীরিক চিকিৎসাসেবা দেয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।
সংবাদ সম্মেলনে বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, শাহরিনের শরীরে পাঁচ শতাংশ বার্ন হয়েছে। আমরা বৃহষ্পতিবার তার শরীরের ক্ষত স্থানে ড্রেসিং করেছি। তিনি এখন সুস্থ আছেন। তিনি বলেন, যেহেতু দুর্ঘটনায় শাহরিনের পায়ের হাড় ভেঙ্গে গেছে তাই তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। আগামী রবিবার বার্ন ইউনিটে একটি বোর্ড বসবে তার পায়ের অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত নিতে।
সামন্ত লাল আরও বলেন, নেপালে আমাদের যে স্বাস্থ্য টিম গিয়েছে, সেই টিমের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। সব প্রক্রিয়া শেষ হলে ওখানে থাকা বাংলাদেশি রোগীদের দেশে পাঠানোর ব্যবস্থা করবে স্বাস্থ্য টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ