Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করাই নির্বাচন কমিশনের মূল লক্ষ্য -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় বসানো এবং আওয়ামী লীগের অবস্থান পাকাপোক্ত করতে আজ্ঞাবহ নির্বাচন কমিশন কাজ করছে। দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করাই নির্বাচন কমিশনের মূল লক্ষ্য।
তিনি গতকাল (শুক্রবার) মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোঁকা এলাকায় বিএনপির মরহুম মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির নেতা ইকবাল মাহমুদ টুকু, ড্যাবের সাধারন সম্পাদক জেড এ জাহিদ সহ জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা।
তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, মানবাধিকার নেই। এ বিষয়গুলো এড়িয়ে নির্বাচন করলেই গণতন্ত্র হবে না। যে নির্বাচনের প্রতি সাধারন মানুষের সমর্থন থাকবে না। সেই নির্বাচনে সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি অংশ গ্রহন করবে কিনা তা ভেবে দেখতে হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের দাবী বেগম খালেদা জিয়া জেলে থাকায় বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা আওয়ামীলীগে যোগ দিতে চাচ্ছেন, এবিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে রাবিশ রাবিশ বলে আখ্যায়িত করেন।
এরআগে বিএনপির মরহুম মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেন সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি ও দেশের সংকটময় মুহুর্তে খন্দকার দেলোয়ার হোসেন দলের হাল ধরেছিলেন। তখনও বর্তমান সময়ের মত দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও হয়রানি মূলক মামলা দিয়ে অবৈধ ভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছিল। সেই সময়ে খন্দকার দেলোয়ার বিএনপির হাল ধরে দলকে সুসংগঠিত করে রেখেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ