Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাহ্ আহমাদুল্লাহ আশরাফ ছিলেন ইসলামের এক নির্ভীক সিপাহসালার -আল্লামা শাহ্ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর

নেত্রকোনায় শাহ আহমাদুল্লাহ আশরাফ (রহ.) জীবন ও কর্ম শীর্ষক সেমিনার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান, আমীরে শরীয়ত আল্লামা শাহ্ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ ছিলেন বাংলাদেশে ইসলামের এক অতন্ত্র প্রহরী, নির্ভীক সিপাহসালার। তিনি জালেমের বিরুদ্ধে ছিলেন বজ্রকঠোর আর মজলুমের জন্য ছিলেন কুসুমের ন্যায় কোমল। ইসলামের বিরুদ্ধবাদিতা, আল্লাহ ও রাসূলের বিরুদ্ধে কটুক্তিকারী, নাস্তিক্যবাদ, পশ্চিমা গণতন্ত্রের ধোঁকাবাজি, ধর্মনিরপেক্ষতাবাদের বিরুদ্ধে তিনি ছিলেন সদা সোচ্চার। বাতিলের বিরুদ্ধে তিনি সবার আগে রাজপথে ঝাঁপিয়ে পড়তেন। তিনি গতকাল শুক্রবার বাদ জুমা নেত্রকোনা জেলা শহরের পূর্ব মইনপুর এস পাঠান এ হোসেন হাফিজিয়া মাদ্রাসা ময়দানে শাহ্ আহমাদুল্লাহ আশরাফ (রহ.) জীবন ও কর্ম শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নেত্রকোনা জেলা খেলাফত আন্দোলনের উপদেষ্টা মাওলানা দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, ঢাকা বিভাগীয় সমন্বয়কারী আলহাজ্ব কারী আব্দুর রাকিব, যুব বিষয়ক সম্পাদক মুফতি ফখরুল ইসলাম, প্রচার সম্পাদক মুফতি সূলতান মহিউদ্দীন, নেত্রকোনা জেলা আমীর মাওঃ মোস্তফা আমীর জিহাদী, সাধারণ সম্পাদক মাস্টার রফিকুল আলম, শায়খূল হাদীস মাওলানা তাবারুকল্লাহ, মুফতী আব্দুল বারী, মাঃ আবুল কাশেম, মাওঃ আবু সায়েম খান, মাওঃ শরীফ উদ্দিন, হাফেজ আনোয়ার শাহ্ মুফতি জোবায়ের চৌধুরী, মাও আব্দুল মতিন, মাও এমদাদুল হক, মুফতি পিয়ার মাহমুদ, মুফতি জসিম উদ্দিন, মাওঃ আল আমিন সৈয়দপুরী ও মোঃ মোফাচ্ছির হোসাইন প্রমূখ। সেমিনার সঞ্চালনা করেন যুব নেতা গাজী আব্দুর রহীম ও মাওলানা হাবীবুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ