Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লাশ শনাক্তের পর হস্তান্তর মঙ্গলবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ৮:৫৮ পিএম

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত ৪৯ জনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। সেগুলো শনাক্তের পর সোম ও মঙ্গলবার থেকে দেশে পাঠানোর উদ্যোগ নেয়া হবে।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি (টিইউ) টিচিং হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ থেকে নেপালে যাওয়া চিকিৎসকদের প্রতিনিধি দলের সদস্য ডা. সোহেল মাহমুদ।

তিনি বলেন, ‘যেসব লাশ শনাক্ত করা হয়েছে, সেগুলোর হস্তান্তর প্রক্রিয়া শুরু করা হবে। শনিবার বাংলাদেশে সরকারি ছুটি রয়েছে। ফলে এদিন তেমন কোনও কাজ হবে না। তবে আমরা আশাবাদী, রবিবার বা সোমবার নাগাদ শনাক্ত হওয়া লাশগুলো হস্তান্তর করা সম্ভব হবে। তবে এ হস্তান্তর প্রক্রিয়া মঙ্গলবারও গড়াতে পারে। ধরে রাখুন মঙ্গলবার হস্তান্তর করা যাবে মরদেহগুলো। তবে আবারও বলছি, আমরা চেষ্টা করব। এটা ওইভাবে নিশ্চিত করে বলা যাবে না।’

নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে মাত্র আটজনের লাশ শনাক্ত করা গেছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৭ যাত্রী ও চার ক্রু নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিধ্বস্ত হলে ৫১ জনের মৃত্যু হয়। ওই ফ্লাইটে থাকা ৩৬ জন বাংলাদেশির মধ্যে ২৬ জন নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ