Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালকিনি থানায় নির্যাতনের অভিযোগে ওসি কৃপা সিন্দু বালাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : পুত্রকে চোখ উপড়ে ফেলে অন্ধ করার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশের দেয়া আপোষ মীমাংসার প্রস্তাব না মানায় থানা হাজতে এনে ৯জনকে ব্যক্তিকে নির্যাতনের অভিযোগে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালাসহ ৮ জনের বিরুদ্ধে মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে। গতকাল রোববার দুপুরে মাদারীপুর বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন কালকিনি উপজেলার বাশঁগাড়ি ইউনিয়নের খুনেরচর গ্রামের ভূক্তভোগি ওই পরিবারের নুরু মৃধা নামের একব্যক্তি। মামলার অন্য আসামীরা হচ্ছে কালকিনি থানা ওসি (তদন্ত) হারুন অর রশিদ, খাসেরহাট তদন্ত কেন্দ্রর তদন্ত ওসি মহিদুল ইসলাম, এসআই বিল্লাল হোসেন শিকদার, এএসআই রাজিবুল ইসলাম। এছাড়াও আরো বিবাদী করা হয়েছে আউলিয়ারচর গ্রামের রশিদ মুন্সি, ইউপি চেয়ারম্যান সুমন বেপারী, ও রাজন বেপারী। নির্যাতন ও হেফাজতে বাদী পক্ষে মামলা পরিচালনা করেন মাদারীপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. ওবায়দুর রহমান খান কালু।
জানা গেছে, গতবছর ৩রা মে স্থানীয় দ্ব›েদ্বর জের ধরে দুই বছর আগে কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের খুনেরচর গ্রামের নুরু মৃধার ছেলে কবির মৃধাকে অপহরণ করে নির্যাতনসহ দু’ চোখ উপরে ফেলে স্থানীয় প্রভাবশালীরা। ওই ঘটনায় কালকিনি থানায় ওই এলাকার ইউপি চেয়ারম্যান সুমন বেপারীসহ বেশ কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে একটি মামলা হয়। সেই মামলাটিতে আপোস মীমাংসা হওয়ার প্রস্তাব দেয় পুলিশ। কিন্তু তাতে বাদীপক্ষ রাজি না হওয়ায় মামলা তুলে নিতে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা কবির মৃধা ও তার ভাই ইউপি সদস্য খবির মৃধাসহ ৯ জনকে গত ৩মার্চ গ্রেফতার করে কালকিনি থানায় আটক করে নির্মম নির্যাতন চালায়। এ ঘটনার বিচার দাবি করে মামলা দায়ের হলে বিচারক মামলাটি গ্রহণ করে আদেশের জন্য সময় ধার্য করলেও সংবাদ লেখা পর্যন্ত বিচারক মামলার আদেশ দেননি বলে আদালত সুত্রে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ