Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, রাজনৈতিক কোন কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না। গতকাল রোববার বিকেলে রাজধানীর আর্মড পুলিশ ব্যাটালিয়ন আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। স¤প্রতি রাজনৈতিক কর্মসূচিতে হয়রানির উদ্দেশ্যে পুলিশ হস্তক্ষেপ করছে বলে একটি মহলের দাবির প্রেক্ষিতে আইজিপি এ কথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের ভেতরে প্রকাশ্যে অস্ত্র হাতে কয়েকজনকে মহড়া দিতে দেখা গেছে। তারা পুলিশ সদস্য ছিল কি-না জানতে চাইলে আইজিপি বলেন, মহড়া নয়, সেখানে প্রয়োজন থাকায় পুলিশ সদস্যরা বৈধ অস্ত্র প্রদর্শন করেছিল। কাউকে গ্রেফতার করতে কিংবা অভিযানের প্রয়োজনে হয়তো অস্ত্র প্রদর্শন করতে হয়েছে।
আইজিপি বলেন, যেসব ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়, সেখানে পুলিশের উপস্থিতি থাকে। তবে পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়।
তিনি আরও বলেন, কোন কোন অনুষ্ঠানে পুলিশ হস্তক্ষেপ কিংবা বাধা দেয় সেটা দেখতে হবে। রাস্তাঘাট বন্ধ করে, জনজীবনে হুমকি, মানুষ ও যানমালের ক্ষতি করে এমন কর্মসূচি ছাড়া স্বাভাবিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি।
প্রেস ক্লাবের ভেতরে একজন পুলিশ সদস্যকেও পোষাকে দেখা যায়নি। এটা পুলিশ প্রবিধান অনুমিত কি-না জানতে চাইলে আইজিপি বলেন, পুলিশ প্রবিধানে অভিযানে গিয়ে সাদা পোষাকে অস্ত্র ব্যবহার করা যাবে না এমন কোনো তথ্য জানা নেই।
স¤প্রতি আইন-শৃঙ্খলা পরিস্থিতির কি অবনতি ঘটেছে জানতে চাইলে আইজিপি বলেন, গত ৬ মাসের পরিসংখ্যান বলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ