Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চরমোনাইয়ে আখেরি মোনাজাতে বিশ্বের মুসলমানের শান্তি কামনা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশ্বের মুসলমের ঐক্য ও শান্তি কামনার মধ্য দিয়ে বরিশালের চরমোনাইর তিনদিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল গতকাল শেষ হয়েছে। বাদ ফজর শেষ বয়ানের পরে লাখ লাখ মুরিদান ও মুসুল্লীদের নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে হাত তোলেন চরমোনাইর পীর ছাহেব সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।
মোনাজাতে মহান আল¬াহর কাছে সকল পাপ ও অন্যায় থেকে মুক্তির জন্য আকুতি জানিয়ে মুসলিম বিশ্বের শান্তি ও ঐক্যও কামনা করা হয়। দেশ-জাতি ও মানবতার কল্যাণ ও সমৃদ্ধি কামনাসহ মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধও প্রার্থনা করা হয়। দোয়া করা হয় মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের জন্যও।
এর আগে ফজরের নামাজের পর পীর ছাহেব চরমোনাই মাহফিলে অংশগ্রহণকারী মুসলি¬দের উদ্দেশে হেদায়েতি বয়ান করেন। বয়ানে পরকালের চিরস্থায়ী জীবনের প্রস্তুতির নসিহত করে বলেন, এ দুনিয়া থাকার জায়গা নয়। তাই কোনো বুদ্ধিমান ব্যক্তি দুনিয়ার মোহে পড়ে থাকতে পারে না।
এখান থেকে পরকালের জীবনকে সাজাতে যারা বেশি চেষ্টা করবে, পরকালে সে ততই সফলতা লাভ করবে। পীর ছাহেব উপস্থিত মসুল্লী ও মরিদানের উদ্দেশে বলেন, আপনারা বহু দূর থেকে অনেক কষ্ট করে এসেছেন, খেয়ে না খেয়ে চরমোনাইর এ ময়দানে অবস্থান করেছেন। আপনাদের আশা এবং কষ্ট তখনই সফলকাম হবে যখন আপনার দৈনন্দিন জীবনের আমলগুলো সুন্দরভাবে পালন হবে।
৭ মার্চ থেকে শুরু হওয়া তিনদিনব্যাপী এ বার্ষিক ওয়াজ মাহফিল গতকাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। মোনাজাত শেষে লাখ লাখ মুসুল্লী সড়ক ও নৌপথে দেশের বিভিন্ন গন্তব্যে রওয়ানা হয়ে গেছেন।



 

Show all comments
  • saidur rahman ১১ মার্চ, ২০১৮, ৯:২৭ এএম says : 0
    দৈনিক ইনকিলাব জনগনের মনের কথা বলে।
    Total Reply(0) Reply
  • মোঃ শওকত আলী ১১ মার্চ, ২০১৮, ১২:২২ পিএম says : 0
    আল্লাহতায়ালা চরমোনাইর সকল খেদমতকে কবুল করুন। আলহামদুলিল্লাহ আজ চরমোনাইর খেদমতের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ হেদায়েতের সন্দান পাচ্ছে। চরমোনাইর সোহবতে এসে মানুষ প্রকৃত ইমানদার হচ্ছে। যারা নিয়মিত নামাজ পড়তো না ইসলামী বিধি বিধান সঠিক মতো মেনে চলতো না তারা চরমোনাইর সাথে সম্পর্ক হওয়ার কারনে আজ তাদের মাঝে পুরোপুরি সুন্নতের অনুসরন, ব্যক্তি জীবন থেকে সমাজের সকল খেত্রে ইসলামী অনুষাশন মেনে চলার আপ্রাণ প্রচেষ্টা।
    Total Reply(0) Reply
  • RUBEL ১১ মার্চ, ২০১৮, ১১:৪৪ পিএম says : 0
    ALHAMDULILLAH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাইর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ