Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সম্পত্তির মোট মূল্য দিয়ে বকেয়া পরিশোধ সম্ভব

হাইকোর্টকে বিজয় মাল্য কোম্পানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কর্নাটক হাইকোর্টের কাছে বিজয় মাল্যের ইউবি গ্রুপের হোল্ডিং কোম্পানি ইউনাইটেড ব্রিউয়ার্স হোল্ডিংস (ইউবিএইচএলএল) গত বৃহস্পতিবার জানায়, বর্তমান বাজারে তাদের সম্পদের মোট মূল্য ১২,৪০০ কোটি রুপির বেশি, যা দিয়ে কিংফিশার এয়ারলাইন্সের জন্য গৃহীত ছয় হাজার কোটি ( সুদসহ) রুপি ঋণসহ সব বকেয়া পরিশোধ করা সম্ভব। যদিও গত বছর গ্যারান্টার হয়েও ঋণদাতাদের অর্থ শোধ দিতে ব্যর্থ হওয়ায় ইউবিএইচএলকে বিলুপ্তির পক্ষেই রায় দিয়েছে আদালত। আদালত জানায়, প্রধান নির্বাহী কর্তৃক কোম্পানির সম্পত্তি এবং শেয়ারের সংযুক্তি তথ্যাবলি অতিরিক্ত আমানতের বাইরে আসতে পারে যা পূর্বেই আদালত কর্তৃক নির্দেশিত ছিল। প্রধান বিচারপতি দীনেশ মাহেশবীর ’র নেতৃত্বে গঠিত একটি বেঞ্চ এ মামলার কার্যক্রম ২ এপ্রিল পর্যন্ত মুলতবি করেছে।

শুনানির সময় জ্যেষ্ঠ আইনজীবী সাজন পোভায়া আদালতকে জানান, জানুয়ারি মাসে মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৩,৪০০ কোটি রুপি, কিন্তু বাজার উঠানামার কারণে এ সম্পদের মূল্য কমে ১২৪০০ কোটি রুপি হয়েছে । তিনি বলেন, ঋণগ্রহীতার কাছে মোট বকেয়া ১০,০০০ কোটি রুপি বেশী নয়।
এ সময় আদালতে উপস্থিত থাকা অন্য সিনিয়র আইনজীবী উদয় হোলা, জানান, প্রধান নির্বাহী সবকিছুই সংযুক্ত করেছেন। হাইকোর্ট জামানতের ১২৮০ কোটি রুপি ১৩৭ কোটি সুদসহ ১,৪১৭ কোটি রুপি আদায় করেছে।



 

Show all comments
  • রাসেল ১০ মার্চ, ২০১৮, ৫:৩৬ এএম says : 0
    খুব ভালো কথা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পত্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ