Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নরসিংদীর আলেম সমাজের সিদ্ধান্ত মাওলানা সা’দ’র কোনো সিদ্ধান্ত গ্রহণ করা যাবে না

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : তাবলীগ জামায়াতের দিল্লী মারকাজের মুরুব্বী মাওলানা সা’দ ও তার ভাই মাওলানা ওয়াসিফের আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিপন্থী বিতর্কিত বক্তব্য নিয়ে গত মঙ্গলবার নরসিংদীর তাবলীগ মারকাজে জেলার ওলামায়ে কেরাম ও তাবলীগের মুরুব্বীদের এক সম্মিলিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, নরসিংদীর বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা ইসমাইল নূরপুরী। বৈঠকে সার্বিক পরিস্থিতি নিয়ে বিজ্ঞ আলেম ওলামাগণ ব্যাপক আলোচনা করেন।
পরে ওলামাগণ তাদের মাসওয়ারায় এ সিদ্ধান্ত প্রদান করেন যে, তাবলীগ জামায়াত পরিচালনার ক্ষেত্রে নরসিংদীর সকল মারকাজকে কাকরাইলের মাওলানা জুবায়ের, মাওলানা ওমর ফারুক, মাওলানা রবিউল হক, মাওলানা মোহাম্মদ হোসেন, মাওলানা ফারুক, মাওলানা মোজাম্মেল হক ও মাওলানা মোশাররফের দেয়া সিদ্ধান্ত মেনে চলতে হবে। মারকাজে যে ৫ জনকে শুরা সদস্য বানানো হয়েছে তাদেরকে পূর্ণ মর্যাদা দেয়া হবে। মাওলানা সা’দ ও তার ভাই মাওলানা ওয়াসিফ তাদের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত তাদের কোন পরামর্শ গ্রহণ করা যাবে না এবং তাদের সিদ্ধান্তের ব্যাপারে কোন প্রচারণাও চালানো যাবে না। সার্বিক অবস্থায় প্রয়োজনে নরসিংদী জেলার সকল মারকাজ ওলামা উপদেষ্টা পরিষদের শরণাপন্ন হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন, মাওলানা শওকত হোসেন সরকার, মাওলানা বশির উদ্দিন, মাওলানা আহমদ আলী, মাওলানা শামসুদ্দিন, মাওলানা আবু হুরায়রা, মাওলানা আতাহার আলী, মাওলানা জাকারিয়া, মাওলানা ওবায়দুল্লাহ, মাওলানা নুরুল আলম, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা ওয়াহিদুর রহমান, মাওলানা মীর মুহাসিন, মাওলানা মো: আকরাম হোসেন ভূঁইয়া, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মো: বদরুল আলম, মাওলানা সফিউল্লাহ, মাওলানা আতাউল্লাহ, মাওলানা আমানউল্লাহ, মাওলানা ইলিয়াস, মাওলানা খলিলুর রহমান, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা মুজিবুর রহমান, ও মাওলানা সফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ