Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর সফর চট্টগ্রামকে নান্দনিক সাজে সাজানোর উদ্যোগ মেয়র নাছিরের

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে প্রাচ্যের রাণী বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামকে নান্দনিক সাজে সাজানোর উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বুধবার) চসিকের বিভাগীয় প্রধানদের সাথে এক বৈঠকে তিনি নগরীকে এখন থেকে নতুন করে সাজিয়ে তোলার নির্দেশনা দেন। মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়নের কান্ডারী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগমণকে সামনে রেখে নগরীকে দৃষ্টিনন্দন পরিচ্ছন্ন নগরীতে পরিনত করতে হবে। চলমান সড়ক কর্তনসহ নানামুখি উন্নয়ন কার্যক্রম সাময়িক বন্ধ রেখে পরিবেশ উন্নয়নের স্বার্থে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি উন্নয়ন সংস্থাকে পরিস্কার পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে এক যোগে কাজ করার আহবান জানান। তিনি বলেন, কর্ণফুলী শাহ আমানত সেতু থেকে বিমানবন্দর পর্যন্ত নগরীর প্রধান সড়ক, ভিআইপি সড়ক, অলিগলি, নালা-নর্দমা, সড়কদ্বীপ, গোলচত্বর, আশপাশের দোকানপাট সব কিছুকে দৃষ্টি নন্দন করে তুলতে হবে।
মেয়র বলেন, চট্টগ্রামবাসীর সার্বিক উন্নয়নে বর্তমান সরকার অভাবনীয় অবদান রেখে যাচ্ছে। অন্য যে কোন নগরীর তুলনায় চট্টগ্রামে উন্নয়ন কার্যক্রম অনেক বেশি দৃশ্যমান। প্রধানমন্ত্রী নিজেই চট্টগ্রামের উন্নয়ন কার্যক্রম তদারক করছেন। সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান সিদ্দিকী উপস্থিত ছিলেন। উল্লেখ আগামী ২১ মার্চ চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি জনসভায় ভাষণ দেয়া ছাড়াও বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ