Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র সাথে পুলিশের সংঘর্ষ ৫ পুলিশ সদস্যসহ আহত ১৫

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রসিত খীসার অনুসারীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ পুলিশ সদস্যসহ আহত হয়েছে অন্তত পনেরো জন। 

বুধবার বেলা ১১টার দিকে প্রসিত খীসা গ্রæপের নেতাকর্মীরা খাগড়াছড়ি জেলা শহরের খবংপুড়িয়া এলাকায় রুপক চাকমার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে। পরে তারা স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ কার্যালয়ের সামনে সমাবেশ করতে চাইলে তাতে বাঁধা দেয় পুলিশ। উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ইউপিডিএফ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে গুলতি ও ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও শটগানের গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ইউপিডিএফ নেতাকর্মীদের গুলতি ও ইটপাটকেলের আঘাতে পুলিশের এসআই সাব্বীর হোসেনসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়। আহতরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিন জানান, ইউপিডিএফ’র বিভক্ত দুই গ্রæপের পূর্বঘোষিত পাল্টাপাল্টি কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ টহল দিচ্ছিলো। এসময় ইউপিডিএফ’র নেতাকর্মীরা অতর্কিতভাবে পুলিশের উপর হামলা চালায়। এদিকে পাল্টা অভিযোগ করেছে ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা। তিনি বলেন, বিনা কারণে পূর্বনির্ধারিত কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। পুলিশের লাঠিচার্জে ১০-১২ জন ইউপিডিএফ নেতাকর্মী আহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ