Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সমাবর্তনে চ্যান্সেলরের উপস্থিতির দাবি সাদা দলের

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহোদয়ের উপস্থিতি নিশ্চিতকরণ এবং প্রশাসনের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানাতে ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সাথে সাক্ষাৎ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এবং জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রæপ (সাদা দল) এর নেতৃবৃন্দ। গত মঙ্গলবার বিকেলে ভিসি দপ্তরে সাক্ষাৎ করেন তারা।
সাক্ষাৎকালে শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরকে নিয়েই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন আয়োজনের দাবী জানিয়েছেন। প্রয়োজনে চ্যান্সেলর মহোদয়ের সুবিধাজনক সময়ে নতুনভাবে সমাবর্তনের তারিখ নির্ধারণ করারও দাবী জানান তারা। এসময় তারা উল্লেখ করেন যে, দেশের শিক্ষা ব্যবস্থায় নৈরাজ্যসৃষ্টিকারী শিক্ষামন্ত্রীকে আমরা এ ক্যাম্পাসে দেখতে চাইনা। সম্প্রতি তড়িঘড়ি করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ফাÐের চল্লিশ লক্ষাধিক টাকা প্রধানমন্ত্রীর তহবিলে দান করার সিদ্ধান্তেরও তারা প্রতিবাদ জানিয়ে তারা বলেন, এটা অনৈতিক। যেখানে বিশ্ববিদ্যালয়ের বাজেটের ঘাটতিজনিত কারণে শিক্ষা-গবেষণার কাজ ব্যাহত হচ্ছে, যেখানে ক্লাস রূম, ল্যাব সংকটের মারাত্মক সমস্যা মোকাবেলায় শিক্ষক-শিক্ষার্থীদের হিমশিম খেতে হচ্ছে সেখানে এ ধরণের সিদ্ধান্ত চরম দায়িত্বহীনতার পরিচয় বহন করছে। এছাড়া শিক্ষকবৃন্দ প্রধানমন্ত্রীর সাম্প্রতিক রাজশাহী সফরকালে তাঁকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে নির্মিত একাধিক তোরণে বিশেষ একটি প্রতীকের পক্ষে ভোট চাওয়ার কথা উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানান।
সাক্ষাৎকালে উপস্থিত শিক্ষকবৃন্দের মধ্যে ছিলেন : জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কে বি এম মাহবুবুর রহমান, সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. মোহা. এনামুল হক, অধ্যাপক ড. সি. এম.মোস্তফা, অধ্যপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী, অধ্যাপক ড. সকিল উর রহমান, অধ্যাপক ড. আব্দুল আলিম, অধ্যাপক ড. রেজাউল করিম-২, অধ্যাপক ড. হাছানাত আলী, শিক্ষক ফোরামের ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, অধ্যাপক ড. আমিরুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ড. আব্দুল মতিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ