Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ওবায়দুল কাদেরের কথায় জাতি বিস্ময়ে বাক্যহারা -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ওবায়দুল কাদেরের কথায় জাতি বিস্ময়ে বাক্যহারা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন ড. জাফর ইকবালের ওপর হামলার পেছনে বিএনপিওবায়দুল কাদের সাহেবের কথা শুনে সারাজাতি বিস্ময়ে বাক্যহারা। তবে জনসাধারণ আওয়ামী লীগের নিখুঁত মিথ্যাচার সম্পর্কে ওয়াকিবহাল। তাই ওবায়দুল কাদেরের বক্তব্যকে পুঁথি সাহিত্যে বর্ণিত উদ্ভট ও সামঞ্জস্যহীন কাহিনীর মতো মনে করে। অনর্গল, উড়ো, অবান্তর প্রচারে নিরন্তর নিবেদিত নেতা ওবায়দুল কাদের। আওয়ামী নেতারা হরদম বিরোধী দলের বিরুদ্ধে এমন কল্পকাহিনী প্রচার করেন শুধুমাত্র নিজেদের নানাবিধ পাপ ঢাকার জন্য। গতকাল (সোমবার) বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, হিংসা-প্রতিহিংসার রাজনীতির মানস হচ্ছে আওয়ামী লীগ। সরকারের ভাবমূর্তি জনমনে এতোই বিরূপ যে, সেখান থেকে জনগণের চোখ সরানোর জন্য দেশের গুণীজনসহ নানা শ্রেণি-পেশার মানুষকে পরিকল্পিতভাবে আঘাত করে হত্যা ও জখম জারি রাখা হয়েছে বলে জনগণ বিশ্বাস করে। লেখক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালকে ছুরিকাহত করা আওয়ামী রাজনীতিপ্রসূত সন্ত্রাস। আওয়ামী সরকার হত্যা-গুম-খুনের সওদাগর। এদের আমলেই জঙ্গীদের আক্রমন তীব্র থেকে তীব্রতর হয়েছে, দেশের বিভিন্ন জনপদে রক্ত ঝরছে। বিএনপির এই নেতা বলেন, আমরা প্রতিনিয়তই দেখছি-জঙ্গীদের আক্রমনে মানুষ খুন হওয়ার সাথে সাথে তা বিএনপি’র ওপর দোষ চাপানোর অপচেষ্টা করা হয়েছে, তাতে দেশবাসী মনে করে সরকারই এগুলির নেপথ্য কারিগর। সমাজে সম্মানিত গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে খুন-জখম করার পর এই যে দ্রæত বিএনপি’র ওপর দায় চাপানো তাতেই মনে হয়-এদেশের সকল জঙ্গী হামলা যেমন-শিক্ষক, বøগার, পুরোহিত, যাজক, প্রকাশক, মসজিদের ইমাম, মোয়াজ্জিন হত্যায় সরকারি পৃষ্ঠপোষকতা ছিল। তা না হলে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়নি, তদন্ত হয়নি, প্রকৃত অপরাধী শনাক্ত করা হয়নি, অথচ এই সকল রক্তাক্ত ঘটনায় চট্জলদি আওয়ামী নেতারা বিএনপি’র ওপর দায় চাপিয়ে দেয়। এতে নিজেদের লোভ-লালসা-ডাকাতি-রাহাজানি-জবরদখলসহ পরিব্যাপ্ত অনাচারে বিদ্বিষ্ট জনমানসকে বিভ্রান্ত করতেই মোক্ষম চাল হিসেবে বিএনপি’র ওপর এই দায় চাপানো হয়। আর এভাবে প্রতিটি ঘটনায় বিএনপি’র ওপর অন্যায় দায় চাপিয়ে প্রকৃত অপরাধীকে খুব সুপরিকল্পিতভাবে আড়াল করে রাখা হচ্ছে।
রিজভী বলেন, ড. জাফর ইকবালের ওপর অতর্কিতে ছুরি দিয়ে আঘাত, নাটোরের বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান নুর হোসেন বাবুকে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের মাধ্যমে ধারালো ছুরি দিয়ে হত্যা করা এবং সশস্ত্র ধাওয়ায় প্রাণ বাঁচাতে উর্ধ্বশ্বাসে পলায়নরত কিশোর শ্রমিক বিশ্বজিৎকে ছাত্রলীগের ছুরিকাহত করে হত্যার সাথে ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টার হুবহু সাদৃশ্য পাওয়া যায়। তিনি বলেন, দেশবাসী বিশ্বাস করে বিএনপি চেয়ারপারসনকে কারাবন্দী করার পর ক্ষুব্ধ প্রতিবাদী জনতার দৃষ্টিকে অন্যদিকে সরানোর জন্যই খ্যাতিমান লেখক ও শিক্ষক ড. জাফর ইকবালকে হত্যা চেষ্টা করা হয়েছে। কারণ এখন আঘাতকারীর যতো পরিচয় পাওয়া যাচ্ছে ততোই আওয়ামী কানেকশন সুষ্পষ্ট হয়ে উঠছে।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির কথা জানানো হয়। এছাড়া একই দাবিতে আগামী ৮ মার্চ ঢাকা মহানগরসহ সারাদেশে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে। ঢাকায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচি পালন করবে বিএনপি। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

 



 

Show all comments
  • hasem ৬ মার্চ, ২০১৮, ১০:৩০ এএম says : 1
    mr.risvi of BNP is not good leader .his talking and attitude is like ......... leader can always critisize as good manner. he does not what is good manner.may allmighty allah save aii bangladeshi from those peoples.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ