Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুদীপ্ত হত্যায় চবি ছাত্র দুই দিনের রিমান্ডে

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় গ্রেফতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী রুবেল দে ওরফে চশমা রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। গতকাল (রোববার) চট্টগ্রামের মহানগর হাকিম আল ইমরান খান এ আদেশ দেন। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। গতকাল শুনানি শেষে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৮ ফেব্রæয়ারি রাতে নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর মোড় থেকে রুবেলকে গ্রেফতার করা হয়। রুবেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী এবং ছাত্রলীগের কর্মী। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী তাপস সরকার হত্যা মামলা এবং হাটহাজারী থানার একটি অস্ত্র মামলারও আসামি।
গত বছরের ৬ অক্টোবর সকালে নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। সুদীপ্ত নগর আওয়ামী লীগ সভাপতি মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ছিলেন।এ পর্যন্ত এ হত্যাকাÐে জড়িত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে দুইজন আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ‘বড় ভাইয়ের’ নির্দেশে সুদীপ্তের ওপর হামলার কথা জানালেও ‘বড় ভাইয়ের’ নাম জানায়নি। কথিত বড় ভাইকে গ্রেফতারও করেনি পুলিশ। পুলিশ নিশ্চিত হয় ছাত্রলীগের কোন্দলের জেরে সুদীপ্তকে খুন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ