Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

টিমওয়ার্কের ভিত্তিতে পত্রিকার উন্নয়নে কাজ করার দৃপ্ত অঙ্গীকার

বগুড়ায় ইনকিলাব সাংবাদিকদের সভায় পরম শ্রদ্ধায় স্মরণ করা হলো মাওলানা এম এ মান্নান (রহ.)-এর স্মৃতি

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : দৈনিক ইনকিলাবের বগুড়া ব্যুরোর আওতাধীন জেলা ও উপজেলা সংবাদদাতাদের এক বিশেষ সভায় বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, গাইবান্ধা ও কুড়িগ্রামে কর্মরত সাংবাদিকরা পত্রিকার উন্নয়ন অগ্রযাত্রার স্বার্থে দৃপ্ত টিমওয়ার্কের ভিত্তিতে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছে। গতকাল শনিবার বগুড়ার মাটিডালি বিমান মোড়ের হোটেল ‘নিউ এশিয়ায়’ অনুষ্ঠিত এই সভায় ইনকিলাব সাংবাদিকরা দৃঢ়তার সাথে বলেন, ইনকিলাব হচ্ছে ধর্মীয় মুল্যবোধ ও ইসলামী আকিদার রক্ষাকবচ। তাই এই পত্রিকার জন্য দেওয়া শ্রমের বিনিময়ে যেমন ইহলোকে সম্মান পাওয়া যাবে তেমনি পরকালেও পুরস্কার পাওয়া যাবে। পত্রিকাটির বিশেষ সংবাদদাতা ও বগুড়া ব্যুরো চীফ মহসিন আলী রাজুর সভাপতিত্বে ও পত্রিকার গাইবান্ধা জেলা সংবাদদাতা আবেদুর রহমান স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা সৈয়দ শামীম সিরাজী, জয়পুরহাট জেলা সংবাদদাতা আবু মুসা বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা সংবাদদাতা গোলাম ফারুক ,আদমদীঘী উপজেলা সংবাদদাতা মনসুর আলী, গাবতলী উপজেলা সংবাদদাতা আল আমিন মন্ডল, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা সংবাদদাতা মো: মোশারফ হোসেন মজনু, কালাই উপজেলা সংবাদদাতা মো: মাজেদুর রহমান মিঠু, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা সংবাদদাতা রবিউল কবির মনু, সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা মোশাররফ হোসেন বুলু, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা সংবাদদাতা জয়নাল আবেদীন জয়, কাজীপুর উপজেলা সংবাদদাতা টি এম কামাল, রায়গঞ্জ উপজেলা সংবাদদাতা মোঃ নাজমুল হোসাইন তালুকদার, তাড়াশ উপজেলা সংবাদদাতা এম সানোয়ার হোসেন ও কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলা সংবাদদাতা মহসিন হোসেন মঞ্জু। সভায় সভাপতির বক্তব্যে মহসিন আলী রাজু বলেন, ‘শত ষড়যন্ত্র ও প্রতিক‚লতায় মাথা উঁচু করে পথচলা ইনকিলাবের যাত্রাপথ কখনই মসৃণ ছিল না, তারপরও এর পথ চলা স্তব্ধ হয়নি কারণ ইনকিলাব ও বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, উন্নয়ন একে অপরের পরিপূরক। দেশে যতই মিডিয়া বিষ্ফোরণ ঘটুক, কোনো মিডিয়ায়ই ইনকিলাবের বিকল্প হতে পারবেনা। তাই ইনকিলাব আজ বাংলা ভাষাভাষী পাঠকদের কাছে অত্যন্ত প্রভাবশালী মিডিয়ার স্বীকৃতি পেয়েছে। ইনকিলাব সাংবাদিকদের পেশাগত সততা আজ স্বীকৃত বিষয় । যা আমাদের জন্য বিশেষ অনুপ্রেরণা যোগায়। তিনি সহকর্মিদের উদ্দেশ্যে বলেন, একটি সুপরিচিত ও প্রভাবশালী মিডিয়ার কর্মী হিসেবে আমাদের সজাগ থাকতে হবে যেন নিজেদর কোনো ত্রæটির কারণে ইনকিলাবের ভাব মর্যাদা সামান্যতমও ক্ষুন্ন না হয়। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দীর্ঘ সাড়ে ৪ঘন্টা ধরে চলা বিরতিহীন এই সভায় ইনকিলাবের এই প্রতিনিধিগন দৈনিক ইনকিলাবকে ঘিরে তাদের সুূখ-দুঃখ, আশা-আকাঙ্খা, আবেগ ও আনন্দের অ¤øমধুর স্মৃতির কথাগুলো তুলে ধরেণ। আগামিতে পত্রিকার বহুল প্রচার ও আয় বৃদ্ধির জন্য নিজ নিজ এলাকার লব্ধ অভিজ্ঞতার আলোকে বাস্তবমুখী সুপারিশ মালা তুলে ধরেন। বক্তারা সকলেই বলেন, ইনকিলাবকে ধ্বংস ও বন্ধ করে দেয়ার জন্য যে যতই অপচেষ্টা চালাক পাঠক প্রিয় এই পত্রিকার ভবিষ্যৎ অগ্রযাত্রা কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা ইনশাআল্লাহ। সভার সকল বক্তাই অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন বিভিন্ সময়ে মরহুম মাও: এম এ মান্নান হুজুরের সাথে তাঁদের পরিচয়, সাক্ষাৎ, তাঁর আদেশ উপদেশ, উদার আতিথ্য ও আপ্যায়নের কথা। প্রত্যেকেই পৃথক পৃথক ভাবে তার বিদেহী আত্মার মাগফেরাতও কামনা করেন।
সবশেষে ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এম.এ.মান্নান হুজুর, তার সুযোগ্য সহধর্মিণী মরহুমা হোসনে আরা বেগম ও ইনকিলাব পরিবারের সকল মরহুম সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং পত্রিকার সুযোগ্য সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনসহ এই পত্রিকার সাথে জড়িত সকলের সু-স্বাস্থ্য ও নেক হায়াত কামনা করে আবেগাপ্লুত কণ্ঠে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সৈয়দ শামীম সিরাজী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২৩ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
২৮ অক্টোবর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ