Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রফতানিতে সহযোগিতা করবে চট্টগ্রাম বন্দর

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পোশাক শিল্পের রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নব-নিযুক্ত চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজ। গত সোমবার পোশাক মালিকদের সংগঠন বিজিএমই নেতাদের একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে বন্দর চেয়ারম্যান একথা জানান। সংগঠনের সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু)’র নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র পরিচালক কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, মোহাম্মদ সাইফ উল্যাহ মনসুর।
চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বন্দরের কার্যক্রম ব্যবসাবান্ধব উল্লেখ করে তিনি বলেন, পোশাক শিল্পের রফাতানির লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। শিগগির বিকল গ্যান্ট্রি ক্রেন মেরামত করে সচল করা হবে এবং নতুন ৬টি গ্যান্ট্রি ক্রেন ক্রয়ের টেন্ডার কার্যক্রম সম্পন্ন হয়েছে। চলতি বছরের নভেম্বরের মধ্যে বন্দরে প্রতিস্থাপন সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দর

১৩ জানুয়ারি, ২০২৩
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ