Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের মিশন প্রধানের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদল

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মুদ্রা তহবিলের মিশন প্রধান দাইসাকু কিহারার নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ এর সঙ্গে দুর্নীতি, সুশাসন ও আর্থিক খাতের বিভিন্ন সংস্কারমূলক কর্মসূচি নিয়ে আলোচন সভা। গতকাল সোমবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে এসে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি দমন ও সুশাসনে আমাদের দেশ এগোচ্ছে। তবে কাক্সিক্ষত মাত্রায় নয়। সুশাসন নিশ্চিত করা না গেলে দুর্নীতিও বন্ধ করা যাবে না।
আইএমএফ প্রতিনিধিদের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ২০১৭ সালে দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত ৮টি মানিলন্ডারিং মামলা বিচারিক আদালতে রায় হয়েছে। প্রতিটি মামলায়ই আসামিদের সাজা হয়েছে। কিন্তু ২০১৫ সালে মানিলন্ডারিং আইনটি সংশোধনের ফলে দুর্নীতি দমন কমিশন কেবল সরকারি কর্মকর্তাদের মানিলন্ডারিং বিষয়ে অনুসন্ধান বা তদন্ত করতে পারে। তারপরও কমিশন বেসরকারি ব্যক্তিদের অবৈধ সম্পদ অনুসন্ধানের মাধ্যমে মানিলন্ডারিং প্রতিরোধের চেষ্টা করছে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, সচিব ড. মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক মোঃ জাফর ইকবাল প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ