Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর রোপিত গাছ কর্তন

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:১০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা: গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যটন মোটেল প্রাঙ্গনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রোপিত গাছ কেটে ফেলা হয়েছে। টুঙ্গিপাড়ায় পর্যটন কর্পোরেশনের হোটেল মধুমতি ম্যানেজার ফারুকুজ্জামান শুক্রবার এ গাছটি কর্তন করেন। এ ঘটনায় টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশা ও সাধারণ মানুষের মধ্যে তোলপাড়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এ ঘটনার বিচারের দাবি করেছে।
এ ঘটনায় টুঙ্গিপাড়া পর্যটন মোটেলের ম্যানেজার ফারুকুজ্জামানকে ঢাকায় ক্লোজ করা হয়েছে।
টুঙ্গিপাড়ায় পর্যটন কর্পোরেশনের হোটেল মধুমতির পরিবেশক মোঃ হাবিবুর রহমান জানান, ২০০১ সনের ১৩ জুলাই টুঙ্গিপাড়ায় হোটেল মধুমতি উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেল ক্যাম্পাসে একটি ক্রিসমাসট্রি রোপন রোপন করে। দীর্ঘ ১৭ বছর অন্যান্য বৃক্ষের সাথে এ ক্রিসমাসট্রি পরিপুর্ন সৌন্দর্য ছড়াতে শুরু করে। মোটেল ক্যাম্পাস পরিস্কারের নামে ম্যানেজার ফারুকুজ্জামান ক্যাম্পাস থেকে ১৮ টি দেবদারু গাছের সাথে প্রধানমন্ত্রীর রোপিত গাছটি কেটে ফেলেন।
টুঙ্গিপাড়ায় পর্যটন কর্পোরেশনের হোটেল মধুমতির উপ-ব্যাবস্থাপক শেখ মোঃ জিয়াউল হক বলেন, প্রধানমন্ত্রীর রোপিত গাছ কাটতে আমি তাকে বারন করেছিলাম। ঘটনার দিন আমি অফিসিয়াল কাজে বাইরে যাই। এ সুযোগে ম্যানেজার নিজের ক্ষমতার দাপট দেখিয়ে গাছটি কর্তন করেন। আমি মোটেলে এসে এ ঘটনার প্রতিবাদ করলে তিনি উল্টো আমার উপর ক্ষিপ্ত হন।
টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা বলেন, গাছটি কেটে ফেলার খবর শুনে খুব মর্মাহত হয়েছি। দীর্ঘ ১৭ বছর আগে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে গাছটি রোপন করেছিলেন। গাছটি ছিল প্রধানমন্ত্রীর একটি স্মৃতি। এ ম্যানেজার টুঙ্গিপাড়া মোটেলে যোগদান করার পর থেকেই নিজের ক্ষমতা জাহির করার জন্য অপকর্ম করে চলেছে।
এ ঘটনায় অভিযুক্ত টুঙ্গিপাড়া হোটেল মধুমতির ম্যানেজার ফারুকুজ্জামান বলেন, আমি এখানে গত ২ মাস আগে যোগদান করেছি। গাছটি প্রধানমন্ত্রী রোপন করেছেন, এটা আমার জানা ছিল না। বিষয়টি হোটেলের কেউ আমাকে অবহিত করেনি । গাছটি খুব বড় হয়ে এমনভাবে ঝুঁকে পড়েছিল যে, বাইরে থেকে হোটেলের নাম দেখা যাচ্ছিল না। এতে করে পর্যটকদের হোটলটি চিনতে বেগ পেতে হত। তাই পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে, বাইরে থেকে যাতে হোটেলের নাম ষ্পষ্টভাবে দেখতে পারেন তার জন্যই আমি গাছটি কেটে ফেলার কথা বলি। মাননীয় প্রধানমন্ত্রী গাছটি রোপন করেছিলেন, তা জানলে আমি গাছটি কখনই কেটে ফেলার কথা বলতাম না।
পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির বলেন, এ ঘটনায় টুঙ্গিপাড়া পর্যটন মোটেলের ম্যানেজার ফারুকুজ্জামানকে ঢাকায় ক্লোজ করা হয়েছে। এ ব্যাপরে পর্যটন কর্পোরেশন থেকে তদন্ত টীম গঠন করে টুঙ্গিপাড়া পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পর্যটন কর্পোরেশন চেয়ারম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ